এই দুই রাশির ওপর বিশেষ ভাবে কৃপা করেন শনি দেব, জেনে নিন তাদের বৈশিষ্ট্য…

0
6544

আমাদের শোলার সিস্টেমে আছে ৯টি গ্রহ। তার মধ্যে শনি গ্রহ কে বলা হয় গ্রহরাজ। হিন্দু ধর্মের মতে তিনি হলেন একজন দেবতা। শনি উগ্র দেবতা বলে কুখ্যাত। জ্যোতিষীদের মতে শনির কুদৃষ্টি অশুভ ফল নিয়ে আসে। শনি দেবকে অনেকে শনিশ্চরও বলে থাকেন। তার নামে শনি গ্রহ ও সপ্তাহের শেষ বার মানে শনিবারও দেওয়া হয়েছে।

জ্যোতিষ মতে ১২টি রাশি আছে, যার মধ্যে প্রতিটি রাশির কানেকশন রয়েছে কোন না কোন গ্রহের সাথে। ঠিক সেই রকমই মকর ও কুম্ভ রাশির অধিপতি হল শনি। শনি দেবকে খুব উগ্র একজন দেবতা হিসেবে ধরা হয়। হিন্দু ধর্মে এটাও মানা হয় যে শনি দেবকে অসন্তুষ্ট করলে বা রাগালে সংসারে নেমে আসতে পারে ঘোর অমঙ্গল। কিন্তু মকর ও কুম্ভ রাশির খেত্রে সেটা হয় না বরং তাদের ওপর বিশেষ কৃপা থাকে বারের ঠাকুরের।

আজ্ঞে হ্যাঁ অন্যান রাশিগুলির ওপর শনির কুপ্রভাব পড়লেও এই দুই রাশির ওপর পড়ে না। তাই কুম্ভ ও মকর রাশি যাদের আছে তাদের কুন্ডলিতে শনি দেবের প্রভাব যদি সঠিক ও শুভ হয় তাহলে সেই রাশির মানুষদের ভাগ্য খুলে যায়। তারা অনেক নাম, যশ ও ঐশ্বর্যের অধিকারিও হয়ে উঠতে পারেন কম সময়ের মধ্যে। আসুন তবে জেনে নি এই দুই রাশির জাতক ও জাতিকাদের চারিত্রিক বৈশিষ্ট্য।

মকর রাশিঃ মকর রাশির লোকেদের একা ও নিসঙ্গ থাকতে বেশি ভালো লাগে। এরা সহজে সকলের সাথে মিশতে পারে না। অবসাদ, বিসাদ, উদাসিনতা ভাব এদের চরিত্রের বিশেষ লক্ষণ। বন্ধুরা সব সময় এদের এরিয়ে চলতে পছন্দ করে। এরা সহিষ্ণু, জেদি এবং ঈশ্বরবিস্বাসি হয়।

এরা সাধারণত অল্পতেই খুশি হয় এবং এদের সফলতার ছাপ এদের শরীরে এবং চোখে মুখে ফুটে ওঠে। বিজ্ঞান, গনিত, যন্ত্র বিদ্যাতে এরা মাহির হয়। এদের সাথে বন্ধুত্ব করা বা এদের সাথে বিয়ে করলে জীবন খুব সুখি হয়ে ওঠে।

কুম্ভ রাশিঃ এই রাশির জাতকেরাও একা জীবন কাটাতে ভালোবাসে। অবসাদ, নিরাশা, মনের অস্থিরতা ও গুপ্ত বিদ্যাতে ঝোঁক থাকে এদের। এই জাতক জাতিকারা সাধারণত ভাবুক, দার্শনিক, ধর্মপরায়ন ও ভাবুক প্রকিতির হয়ে থাকে।

প্রথম জীবনে বেশ কষ্ট পেলেও তাদের জীবনের সেকেন্ড হাফটা বেশ সুখেই কাটে। যোগী ভাব প্রবল থাকে। সাধারণত ভালো সভাবের হলেও এদের আঁতে লাগলে নিষ্ঠুর প্রকিতির হতে এদের বেশি সময় লাগে না। জীবনে অনেক বার বাধা আসে আবার শুভ ঘটনাও ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here