বিবাহিত পুরুষদের প্রতি নারীরা প্রেমে পরে কেন ? এই ১১টি কারন আপনার চোখ খুলে দেবে…

0
29792

বর্তমানে প্রেম সম্পর্কে কিছু বলা বড়ই কঠিন। কিছু প্রেম সত্যি, কিছু প্রেম শুধু কামনার। কেউ আবার নিজের সম্পর্ক নিয়ে খুশি নয়। তাই প্রায় প্রত্যেকেই নতুন সম্পর্কের খোঁজে চলেছে। কেউ নিজের স্বামীকে ছেড়ে চলে যাচ্ছে অন্য দেশে, আবার কেউ তার স্ত্রীকে বেশিদিন পছন্দ না হওয়ায় অবৈধ সম্পর্কে জড়াচ্ছে পাশের বাড়ির বৌদির সঙ্গে।

এই সম্পর্ক গুলি কি আদৌ সুখ দিতে পারে ? এর উত্তর হল- না। এই সম্পর্ক সাময়িক সুখ দিলেও সেই সুখ চিরস্থায়ী হয়না। তা স্বত্বেও অল্প বয়সি মেয়েরা কেন বেশি বয়সের পুরুষের প্রেমে পড়ে ? বিশেষ করে বিবাহিত পুরুষের প্রেমে পড়ে। এর পিছনে যে কি কারন তা অনেকের অজানা। আসুন তাহলে জেনে নিন এই বিষয়ে মেয়েদের মানসিকতা কিভাবে কাজ করে।

১। অর্থনৈতিক নিরাপত্তা ঃ- একজন মধ্যবয়সি পুরুষ মানেই সে কোন অল্প বয়সি যুবকের থেকে অর্থনৈতিক ভাবে স্বচ্ছল। মেয়েরা সেই আর্থক নিরাপত্তা খোঁজে তাই তারা বেশি বয়সের পুরুষ বেছে নেয়। লক্ষ্য করলে দেখা যাবে যে মেয়েরা শুধু সেইসব মধ্যবয়সী পুরুষদের প্রেমেই পড়ে যারা আর্থিক ভাবে সুপ্রতিষ্ঠিত।

২। যৌ-নতায় অভিজ্ঞ ঃ- অনেক মেয়ের ধারনা একজন বেশি বয়সি পুরুষ যৌ-নতার দিক থেকে কম বয়সি পুরুষের থেকে বেশি অভিজ্ঞ। সেই বয়সে তাদের অনেক নারীর অভিজ্ঞতা হয়ে যায়। তাই সে খুব সহজেই এক তরুণীর শারীরিক চাহিদা বুঝতে পারে।

৩। দায়িত্বশীলতা ঃ- একজন মধ্যবয়সি পুরুষ অবশ্যই একজন কম বয়সির থেকে বেশি দায়িত্ববান হবেন। তারাই পারে লক্ষ্য স্থির রেখে ভবিষ্যৎ পরিকল্পনা করতে। যার উপর চোখ বন্ধ করে ভরসা করতে পারে যে কোন মেয়ে।

৪। সুখের সংসারের লোভ ঃ- পুরুষটি যদি নিজের স্ত্রী ও সংসারকে অনেক ভালোবাসে এবং তাদের নিয়ে সুখী থাকে, সেই দেখে অনেক মেয়েই তার লোভে পড়ে যায়। বিশেষ করে পারিবারিক অশান্তি দেখে বড় হয়েছে এমন মেয়েরা। তারা ভাবে পুরুষটি নিজের স্ত্রীকে যেমন ভালোবাসছে, তার সাথেও তেমনটা করবে।

৫। সম্পর্কের অভিজ্ঞতা ঃ- একজন মধ্যবয়স্ক পুরুষ জীবনে একাধিক সম্পর্কে জড়িয়েছেন তাই তার অভিজ্ঞতাও অনেক বেশি। জীবনের ছোটখাট সবধরনের সম্পর্কের অভিনয় তারা নিখুঁতভাবে বিবেচনা করতে পারে। তাই মেয়েরা মনে করে সেখানে তারা বেশি ভালো থাকবে, বেশি ভালোবাসা পাবে।

৬। নিজে কিছু করতে না পারা ঃ- অনেক মেয়ে আছে যারা পরনির্ভরশীল। নিজের কোন দায়িত্ব নিজে নিতে পারেনা। তাই তাদের একটা দায়িত্ববান পুরুষ দরকার যে তার সব কিছুর দায়িত্ব নেবে। আর সেরকম ছেলে অল্প বয়সের খুজে পাওয়া মুশকিল।

৭। তরুন প্রেমিকের থেকে আঘাত ঃ- কোন মেয়ে প্রথম প্রেম থেকে আঘাত পাওয়ার পর তারা কোন বেশি বয়সের পুরুষকে বেছে নেয়। কারন সেখানে আর আঘাত পাওয়ার সম্ভাবনা থাকেনা।

৮। বিয়েতে বিরক্ততা নেই ঃ- কম বয়সি ছেলের সাথে প্রেমে তারা শুধু বিয়ে বিয়ে করে ঘ্যান ঘ্যান করতে থাকে, তাই তারা বেশি বয়সের পুরুষ পছন্দ করে যারা বিছানার সম্পর্ককে বেশি গুরুত্ব দেয়।

৯। সংসারের প্রতি সম্মান ঃ- একজন বিবাহিত পুরুষ সব সময় চায় তার নিজের সংসারের সাথে অবিবাহিত মেয়েটার সংসারও নিরাপধে রাখতে। তারা অবিবাহিত প্রেমিকার মা-বাবার প্রতি বেশী শ্রদ্ধাশীল হয়। তারা অনায়াসেই দুটো পরিবার একসাথে সামলে নিতে পারে।

১০। স্বাধীনতা ঃ- বেশিরভাগ মধ্যবয়সি পুরুষ কোন রকম ঝামেলা অশান্তি ছাড়াই নারীকে নিয়ে সুখে থাকতে পারে। তার নারীর স্বাধীনতায় হস্তক্ষেপ করেনা, তার ওপর নির্ভরও করেনা।

১১। স্নেহশীল হয়া ঃ- মেয়েরা তার প্রেমিকের মধ্যে তার বাবার ছায়া খোঁজে। তাই স্বভাবতই মধ্যবয়সী অন্য পুরুষদের মাঝেও বাবার ইমেজ খুঁজে পাওয়া সহজ। বাবার মতন যত্ন নেয় বা স্নেহ করে এমন পুরুষদের প্রতি সহজে আকৃষ্ট হয় এক শ্রেণীর মেয়েরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here