মেয়েরা প্রথম দেখাতে ছেলেদের কোন দিকে তাকায়, তা জানলে লজ্জা পেয়ে যাবেন…

0
8590

সাধারণত আমরা লোকের মুখে শুনে থাকি শুধু ছেলেরাই মেয়েদের দিকে তাকায়, ছেলেরাই মেয়েদের আড়চোখে দেখে, মেয়েদের রাস্তায় দেখে নানা রকম মন্তব্য করে। কিন্তু একথা কেউ জানেনা যে মেয়েরাও কম যায়না এই সব ব্যাপারে। রাস্তা ঘাটে সুন্দর ছেলে দেখলে তার ওপর চোখ পরে মেয়েদের। কিন্তু আসল কথা হল এমন কি কি বৈশিস্ট থাকলে মেয়েরা মুগ্ধ হয় ছেলেদের দেখে ?

সোজাসুজি হোক বা আড়চোখে, মনের মত ছেলে দেখলে তার দিকে না তাকিয়ে থাকতে পারেনা মেয়েরা। কিন্তু ছেলেদের ঠিক কোন দিকে তাকায় মেয়েরা ? এই প্রশ্নের উত্তর খুঁজতে করা হয়েছিল একটি গবেষণা। গবেষণায় দেখা যায় যে মেয়েরা ছেলেদের বিশেষ ১০ টি দিকে তাকায়। আসুন তাহলে জেনে নেওয়া যাক সেগুলি কি…

১। ছেলেটি কোন দিকে তাকিয়ে আছেঃ কোনো অপরিচিত ছেলেকে দেখলেই মেয়েদের প্রথম নজর যায় তার চোখের দিকে। তারা বোঝার চেষ্টা করে যে ছেলেটি কোন দিকে তাকিয়ে রয়েছে। দৃষ্টি থেকেই তার মানসিকতা বুঝতে চায় মেয়েরা।

২। ছেলেটি কতটা পরিষ্কারঃ মেয়েরা সব সময় একটু পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে পছন্দ করে। তাই তারা চায় তাদের পছন্দের পুরুষও পরিষ্কার হোক। তার জামাকাপড় বা তার পায়ের জুতো কতটা পরিষ্কার সেই সব দেখে মেয়েরা একটা ধারনা করতে চায় ছেলেটি পরিষ্কার কিনা।

৩। ছেলেটির পোশাকঃ ছেলেদের পোশাকের দিকে তাকিয়ে মেয়েরা জানতে চায় তার রুচিবোধ কিরকম ? তার সামাজিক অবস্থান কি বা ব্যক্তিত্ব কেমন ?

৪। কতটা মনযোগী শ্রোতাঃ যদি ছেলেটি কারুর সঙ্গে কথা বলে তাহলে মেয়েটি লক্ষ করে যে সে কতটা ভালো শ্রোতা। সে অন্যের কথা শুনতে কতটা মনযোগী, সে অন্যকে কতটা বুঝতে চায়। সাধারনত যে ছেলে ভালো শ্রোতা, তারাই মেয়েদের মনে জায়গা করে নিতে পারে।

৫। ছেলেটি কতটা খরুচেঃ কোন ছেলেকে শপিং মলে কেনাকাটা করতে দেখলে তার দিকে বেশি নজর পরে মেয়েদের। একটি মেয়ে তার কেনাকাটা দেখে বোঝার চেষ্টা করে যে তার খরচের হাত কেমন। সব মেয়েই খরুচে ছেলে পছন্দ করে, কিন্তু তারা চায় তার পছন্দের পুরুষ হোক বুঝদার। অর্থাৎ সে বুঝেশুনে খরচা করবে।

৬। শরীরী ভাষাঃ মানুষের বডি ল্যাঙ্গুয়েজ মনের আয়না। যেমন, মুঠো বন্ধ করে বশে থাকলে সে গোপনতা প্রিয়, শিরদাঁড়া টান টান করে যে বশে সে উদবিগ্ন বা উত্তেজিত। বডি ল্যাঙ্গুয়েজ খতিয়ে দেখে মেয়েরা তাদের মনের আভাস পেতে চায়।

৭। পায়ের জুতোঃ মানুষের বর্তমান অবস্থা কেমন তা সম্পর্কে জুতো অনেক আভাস দেয়। যেমন, চাকরির ইন্টারভিউতে এক ধরনের জুতো আর বন্ধুদের সাথে পার্টি করতে গেলে অন্য ধরনের জুতো পরে সকলেই। মেয়েরা পুরুষদের জুতোর দিকে তাকিয়ে সেই বিষয়গুলি আঁচ করতে চায়।

৮। অন্যদের সাথে ব্যবহারঃ কোন পুরুষ তার আশেপাশের মানুষদের সাথে কিভাবে কথা বলছে, কিভাবে মিশছে তা তার মানসিকতার বড় পরিচয় দেয়। এটার ওপর বিশেষ লক্ষ্য করে মেয়েরা।

৯। মুখের হাসিঃ প্রান খুলে হাসি দেখে বোঝা যায় তার মনটা কত বড়। আবার কথায় কথায় যে হাসে তার রসবোধ সুক্ষ নয়। কোন ছেলের হাসির আধিক্য দেখে মেয়েরা এইরকমই কিছু অনুমান করে।

১০। ম্যানার্স জানে কিনাঃ লিফটের দরজা খুলে গেলে পাশে দাঁড়িয়ে থাকা মেয়েটিকে লেডিস ফার্স্ট বলে এগিয়ে দেওয়া বা বাসে বয়স্ক কাউকে নিজের সিট ছেরে দেয়, এমন পুরুষের প্রতি মেয়েদের একটা আলাদা আকর্ষণ থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here