গার্লস হোস্টেলের কিছু অজানা গোপন কথা যা কোনদিনও ছেলেরা জানতে পারে না…

0
15104

হোস্টেল লাইফ মানেই এক অন্য জীবন। বাড়ি থেকে পরিবার থেকে অনেক দূরে থাকা। কিন্তু হোস্টেলে থাকা মানে বাড়ির নিয়ম বাধা থেকে মুক্ত। সেখানে অনেক স্বাধীনভাবে দিন কাটানো যায়। আজকে আপনাদের জানাবো মেয়েদের হোস্টেলের কিছু গোপন কথা। যা হয়তো কখনো কেউ জানতেও পারেনা। অনেক মানুষ বেশ আগ্রহী হয়ে থাকে গার্লস হোস্টেলের ভিতরের কথা জানার জন্য।

১। সেলফি তোলা ঃ হয়তো ভাবছেন সেলফি তোলা আর কি এমন আলাদা ব্যাপার, সে তো সবাই তোলে। কিন্তু মেয়েরা হোস্টেলে থাকা কালীন যখন খুব বোর হয়ে যায় তখন বিভিন্ন রকম জামাকাপড় পড়ে সেলফি তোলে। কখনো একাই আবার কখনো বন্ধুদের সাথে মিলে তোলে।

২। নতুন নতুন সম্পর্ক ঃ হোস্টেলে থাকা কালীন মেয়েরা খুব একাকীত্ব বোধ করে। ছেলেদের থেকে মেয়েদের মধ্যেই এই ব্যপারটি বেশি লক্ষ করা যায়। তখন তার রুমমেট হয়ে ওঠে তার বন্ধু – পরিবার সবকিছু। তারা নিজের মনের সমস্ত কথা বলে তাকে। ফলে নিজের পরিবারের মানুষের থেকেও অনেক আপন হয়ে ওঠে সেই রুমমেট।

৩। আলোচনা এবং সমালোচনা ঃ হোস্টেলে সবাই একসঙ্গে থাকলে গল্প তো হয়ই। সবাই একসঙ্গে থাকলে শুরু হয়ে যায় সমালোচনা। পরনিন্দা পরচর্চা করা হল মেয়েদের অন্যতম বিশিষ্ট। তারা বিভিন্ন বিষয় নিয়ে সমালোচনা করে থাকে। কে বেশি মোটা, কে বেশি রোগা সেই নিয়ে বিতর্ক চলে। ফিগার নিয়ে সচেতনতার কারণে তারা শরীরচর্চা শুরু করে দেয়। একজনকে দেখে সবাই শুরু করে শরীরচর্চা।

৪। পোশাকের আদানপ্রদান ঃ মেয়েদের একটা স্বভাব হচ্ছে অনেক জামাকাপড় থাকা সত্ত্বেও কোথাও যাওয়ার সময় কি পড়বে তা বুঝে উঠতে পারে না, কিছুই পছন্দ হয়না। নিজের আলমারি থেকে যখন কিছু পছন্দ হয়না তখন নজর যায় বান্ধবীর আলমারিতে। তারপর থেকেই শুরু হয়ে যায় পোশাক অদলবদল।

৫। সৌন্দর্য প্রতিযোগিতা ঃ অনেক মেয়ে একসঙ্গে থাকলে নিজের মধ্যে শুরু হয় প্রতিযোগিতা। কে কত বেশি সুন্দর ? নিজেকে বেশি সুন্দর প্রমাণ করতে গিয়ে সবাই খুব সাজগোজ করে। আর রাতে খাবার খেয়ে নিজেদের ঘরে গিয়ে শুরু হয় বিভিন্ন রকম মজা। কেউ মডেলিং করে, কেউ নাচানাচি করে, আবার কেউ নিজের মতো থাকতে বেশি পছন্দ করে। এইভাবেই কাটতে থাকে তাদের হোস্টেল জীবন।

এছাড়াও চলে বিভিন্ন রকমের মজা, ঝগড়া ইত্যাদি ইত্যাদি। বলে রাখি এগুলি শুধুমাত্র গার্লস হোস্টেলে মেয়েদের সঙ্গেই ঘটে। ছেলেদের হোস্টেলের ব্যাপারটি পুরো আলাদা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here