২ মিনিটের মধ্যে দাঁত সাদা ও দুর্গন্ধমুক্ত করুন, ১০০% কার্যকারী টিপস…

0
31897

বর্তমান দিনে সবাই চায় সুন্দর হতে। সুন্দর মানে শুধু মুখ সুন্দর দেখাবে তা না। সুন্দর মুখের মধ্যে থাকে সুন্দর হাসি। আর দাঁত সুন্দর না হলে সেই হাসি আর সুন্দর থাকে না। শুধু মুখের বাইরে সুন্দর হলে হবে না তার সঙ্গে মুখের ভিতরও সুন্দর হতে হবে। সুন্দর মুখে হাসার সময় যদি দাঁত হলুদ দেখায় বা মুখ থেকে বাজে গন্ধ বের হয় তাহলে আপনার মান সন্মান নষ্ট হবে।

দাঁতে পোকা, মাড়ি ফোলা, হলুদ দাঁত, মুখে গন্ধ, দাঁতের গোড়া থেকে রক্তক্ষরণ ইত্যাদি সমস্যা থাকলে রাস্তায় মুখ ঢেকে বেরোতে হয়। মুখের গন্ধ লুকাতে মুখ ঢেকে মানুষের সঙ্গে কথা বলতে হয়। বিশেষ করে যাদের বিড়ি, সিগারেট, গুটখা ইত্যাদির নেশা আছে তাদের দাঁতে একটা হলদেটে দাগ থেকেই যায়।

এসব ক্ষেত্রে যতই ব্রাশ করা হোক না কেন হলুদ দাগ বা মুখের গন্ধ কিছুই যায় না। আজ আপনাদের বলবো কীভাবে আপনি আপনার দাঁতের কালো ও হলদে দাগ দূর করবেন এবং মুখের দূর্গন্ধ থেকে মুক্তি পাবেন।

প্রথমে একটি কাপ বা গ্লাস নিতে হবে। তারপর গ্লাসে কিছুটা গরম জল নিতে হবে। এবার ঐ গরম জলে পরিমাণ মতো লেবুর রস যোগ করুন এবং তার সঙ্গে খাদ্য লবণ যোগ করুন। অন্য লবণ দিলে হবেনা, অবশ্যই যে লবণ খাওয়া হয় সেই লবণ দিতে হবে। এবার ঐ মিশ্রণটি খুব ভালো ভাবে একটি চামচ দিয়ে গুলে রেখে দিন।

এবার অন্য একটি পাত্রে টুথপেস্ট নিন। এক্ষেত্রে আপনি আপনার রোজের ব্যবহার করার টুথপেস্ট নিতে পারেন। তার সঙ্গে একটু বেকিং সোডা মিশিয়ে নিন। ভুল করেও যেন বেকিং পাওডার ব্যবহার করবেন না। বেকিং সোডাই ব্যবহার করতে হবে।

তার সঙ্গে দিন খানিকটা লবণ। এর পর সেই দুটি জিনিস ভালো করে মিশিয়ে নিন। তারপর সেই মিশ্রনে দিন আরো একটি উপাদান। তার সঙ্গে মেশান এক টেবিল চামচ মতো লেবুর রস। তারপর আবার সেটিকে খুব ভালো ভাবে মিশিয়ে নিন।

এবার আপনাদের জানাবো জিনিসটি ব্যবহার করার পদ্ধতি। আপনার রোজের ব্যবহার করার ব্রাশে এই মিশ্রণটি লাগিয়ে নিন। তারপর সেটা দিয়ে ব্রাশ করুন। ব্রাশ করার পর ঐ নুন লেবু মেশানো জল দিয়ে মুখ তিন থেকে চার বার কুলকুচি করুন। এরকম করতে থাকলে আপনি দাঁতের যাবতীয় সমস্যা থেকে মুক্তি পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here