সকালে এক শালিক দেখা কি সত্যিই অশুভ ? কি বলছে জ্যোতিষ ? জেনে নিন সত্য তথ্য…

0
12994

আমাদের হিন্দুদের মধ্যে পশু পাখিদের নিয়ে অনেক কুসংস্কার আছে। সেগুলি আদৌ সত্য কিনা তাই নিয়ে অনেক মতোবিরোধ রয়েছে। অনেকে বলেন সকাল সকাল এক শালিক দেখা নাকি অত্যন্ত অশুভ। সকালে এক শালিক দেখলে সারাদিন নাকি খারাপ যায়। আর দু শালিক দেখলে ভাগ্য ফিরে যায়। কিন্তু এই ধারনাগুলি বাস্তবায়িত কিনা সে সম্পর্কে আজ আপনাদের কিছু তথ্য জানাবো।

প্রাচীনকাল থেকেই লোকমুখে প্রচারিত কিছু কথা হল যে, কিছু পশুর সাথে মানুষের ভাগ্য পরিবর্তনের একটি যোগসূত্র আছে। আজ আপনাদের সেটি সম্পর্কে জানাবো। কাল কি হবে কেউ জানেনা। সবাই নিজের ভবিষ্যৎ নিয়ে চিন্তায় থাকে। সবাই চায় তার আগামী কাল যেন ভালো কাটে। তাই বেশিরভাগ মানুষ এই ধারনাগুলিতে বিশ্বাস করে।

বলা হয় বিড়াল হল সবথেকে অশুভ প্রানী। সে যে রঙেরই হোক না কেন। প্রাচীনকাল থেকেই বলা হয়েছে বিড়াল বাড়িতে রাখলে সে বাড়িকে নানা সমস্যার সৃষ্টি হয়। সাদা বিড়াল পরিবারের লোকেদের ক্ষতির সম্ভাবনা বাড়িয়ে দেয় আর কালো বিড়াল থাকলে পরিবারের লোকেদের বিশ্বাসঘাতকতার কবলে পড়তে হয়। তাই বিড়াল মানেই অশুভ। এই প্রানীকে বাড়িতে না রাখাই ভালো।

আপনি যদি সকালে অফিসে যাওয়ার পথে বা কোন শুভ কাজে যাওয়ার পথে কোন গরুকে দেখতে পান তাহলে তা আপনার জন্য অত্যন্ত শুভ। সেই কারণে অনেকে সকালে গরুকে খেতে দেয়। এমন কাজ প্রতিদিন করলে নাকি ভাগ্য পরিবর্তনের একটি আশঙ্কা থাকে।

প্রজাপতি সবসময় বাড়িতে শুভ সংবাদ বয়ে আনে। যদি বাড়িতে কখনো কোন প্রজাপতি আসে তাকে কখনো তাড়াবেন না। যদি কোন কালো প্রজাপতি আসে তাহলে জানবেন আপনার কোন আত্মীয় আপনার জন্য শুভ সংবাদ নিয়ে আসছে।

যদি কোন উজ্জ্বল রঙের প্রজাপতি আসে তাহলে জানবেন আপনার লাভ লাইফ খুব ভালো কাটতে চলেছে। প্রজাপতি যদি নিজে থেকে আসে তবেই সেটা শুভ। ভুল করেও কোন প্রজাপতিকে আটকে রাখতে যাবেন না। এতে হিতে বিপরীত হতে পারে। আপনার জীবনে নেমে আসতে পারে চরম খারাপ সময়।

আরও একটি বিশ্বাস হল যে বাঁ হাত কাঁপা নাকি খুব শুভ। বাঁ হাত কাঁপলে হাতে অর্থ আসে আর ডান হাত কাঁপলে অর্থ হাত থেকে বেড়িয়ে যায়। চোখের ক্ষেত্রেও একই বিষয় আমরা লক্ষ্য করে থাকি। বা চোখ কাঁপলে নাকি অশুভ কিছু ঘটতে চলেছে।

রাস্তায় যাওয়া আসা করার সময় অনেক সময় মাথার ওপর দিয়ে পাখি উড়ে যায়। এমন হলে সেটি আপনার জন্য অশুভ। আর যদি কোন পাখি গায়ে মল ত্যাগ করে তাহলে সেটি আপনার জন্য অত্যন্ত শুভ বার্তা বয়ে আনে।

অনেকে ভুল করে উলটো জামা পড়ে থাকেন। এই ভুল করা খুব শুভ লক্ষণ। এরকম যদি ভুল করে করে ফেলেন তাহলে জানবেন আপনার জীবনে খুব ভালো সময় আসছে। কিন্তু যদি ইচ্ছা করে উলটো জামা পড়েন তাহলে কোন লাভ হবেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here