করোনার ভয়াবহ আশঙ্কার মাঝে একটু অক্সিজেন- Rang Rasiya

0
116

একটা ছোট্ট ফুলের তোড়া ,তাকে সরিয়ে রাখা হয়েছে আপাতত – তবুও সে নিজের কাজ করে চলেছে একমনে। সুগন্ধে ভরিয়ে তুলেছে চারপাশ। Covid-19 নিয়ে এই আতঙ্কের সময়েও সেই সুগন্ধের কাছে বসে থাকা যায় অনেকক্ষণ সবকিছু ভুলে। হ্যাঁ, রূপ প্রোডাকশন ও এন্টারটেনমেন্ট এর ‘গুলদস্তা’র কথাই বলছি আমরা। তিন মূল নারীচরিত্র এবং আরও কিছু চরিত্রের টানাপোড়েনে এগিয়ে চলবে সিনেমার গল্প।

 

অর্পিতা চট্টোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, দেবযানী চট্টোপাধ্যায়, অনুরাধা মুখার্জী,ঈশান মজুমদার, অনুভব কাঞ্জিলাল অভিনীত এই ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল ২৪ শে মার্চ। কিন্তু দেশের এই অসময়ের কথা ভেবে মুক্তি পিছিয়ে দিয়েছেন তারা। অর্জুন দত্ত পরিচালিত এই সিনেমার প্রথম গানটি মুক্তি পেয়েছে আজকে রূপ প্রোডাকশন ও এন্টারটেনমেন্ট এর নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে।

 

Rang Rasiya নামের এই গানটি বয়ে নিয়ে এসেছে রাজস্থানের মাটির কাছাকাছি সুরকে। সিনেমাটির সঙ্গীত পরিচালক সৌম্য ঋত জানিয়েছেন তিনি দেশের বাইরে ছিলেন যখন সিনেমার পরিচালক অর্জুন দত্ত এই কাজটি করবেন বলে ঠিক করেন। এর আগে অর্জুনের সিক্সথ এলিমেন্ট নামক শর্ট ফিল্ম এবং অব্যক্ততে সঙ্গীত পরিচালক হিসেবে ছিলেন ঋত। কিন্তু এই প্রজেক্টেও তিনিই থাকবেন কিনা সেটা একেবারেই ঠিক ছিল না।

তারপর প্রোডাকশন হাউস এবং পরিচালককে তিনি এই গানটা শোনান। প্রথমে গিটারে অতটা ভালো বুঝতে না পারলেও রেকর্ডিং এর পর সকলেই দারুণ খুশি হয়েছিলেন এই গানটি নিয়ে। তারপরই সৌম্য ঋত সঙ্গীত পরিচালক হিসাবে ‘গুলদস্তা’র সাথে যুক্ত হন। তার সঙ্গীত পরিচালনায় সিনেমার প্রথম গান।

 

অনেকটাই আশাবাদী তিনি শ্রোতাদের এই গান ভালো লাগবে ভেবে। গানটি যিনি গেয়েছেন সেই শাঁওনী মজুমদারকেও খুঁজে বার করেছেন সৌম্য নিজেই। ঠুমরী, ক্লাসিক্যাল সঙ্গীতের এই শিল্পীর নাম অজানাই থেকে যেত না হলে। এটি তার প্রথম কাজ। প্রথম কাজেই অসামান্য গায়কী দেখিয়েছেন তিনি।

রূপ প্রোডাকশন ও এন্টারটেনমেন্টকেও সাধুবাদ জানাতে হবে। কারণ সচরাচর নতুন শিল্পীকে কোন প্রোডাকশন হাউসই নিতে চায় না । কিন্তু ভালো কাজের সবসময় কদর দেওয়া দরকার বলে মনে করেন সংস্থার দুই কর্ণধার সুরেশ তোলানি এবং অঙ্কিত দাস। যার জন্য তারা একবারেই রাজি হয়ে যান শাওনী কে দিয়ে গানটা গাওয়ানোর জন্য। সব মিলিয়ে গুলদস্তার প্রথম ফুলের সুগন্ধে মাতোয়ারা আপাতত শ্রোতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here