সুপ্রিম কোর্টের নয়া নির্দেশিকা, এবার থেকে দিনের বেলায় নাইটি পড়লে ২ হাজার টাকা জরিমানা…

0
32085

আমাদের দেশে মেয়েদের বাড়িতে পরার প্রধান পোশাক হল নাইটি। যদিও নাইটি হল রাতে পরার পোশাক। ছোট থেকে বড় সব মেয়েরাই বাড়িতে খোলামেলা থাকতে সাধারণত নাইটি পড়তেই ভালোবাসে। এর খোলামেলা ভাব খুবই আরামদায়ক। কিন্তু কিছুদিন আগে এমন একটি ঘটনা ঘটেছে যা মেয়েদের নাইটির ব্যবহার নিয়ে প্রশ্ন তুলেছে। আসুন জেনে নি বিস্তারিত ঘটনাটি আসলে কি।

আপনাদের হয়তো অভিশপ্ত নাইটি সিনেমাটির কথা মনে আছে। বাংলা ছবি অভিশপ্ত নাইটি। যে ছবিতে একটি নাইটি ভূত হয়ে যাচ্ছিলো বার বার। আর ভূত সেজে বারবার ভয় দেখাচ্ছিল।

এই গল্প অনেকটা অভিশপ্ত নাইটির মতোই। দিনের বেলা নাইটি পড়লে জরিমানা হবে ২হাজার টাকা। শুনে অবাক হচ্ছেন? না, অবাক হওয়ার কিছু নেই। এমন ঘটনা ঘটছে ভারতেই। এই ঘটনা ঘটেছে অন্ধ্রপ্রদেশের পশ্চিম গোদাবরী জেলার তোকালাপল্লী গ্রামে।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের দ্বারা এই খবর জানা যায়। এরকম অদ্ভুত নিয়ম কেউ শোনেনি এখনো পর্যন্ত। সেখানে দিনের বেলা মেয়েদের নাইটি পরার ওপর জারি হয়েছে নিষেধাজ্ঞা।

সংবাদ মাধ্যমের কাছ থেকে এও জানা গেছে যে যদি কোন মেয়ে দিনের বেলা নাইটি পরিহিত অবস্থায় দেখা যায় তাহলে তার জরিমানা হবে ২হাজার টাকা। আর যদি কেউ কোন মেয়েকে নাইটি পড়া অবস্থায় ধরিয়ে দেয় তাহলে তার পুরষ্কার হবে ১হাজার টাকা।

কিন্তু জানা যায়নি এসবের পিছনে কারা আছে। তবে গোপন ভাবে জানা গেছে সেই গ্রামের বয়স্ক কিছু বৃদ্ধ এই নাইটি পরার বিরুদ্ধে বরাবর আঙ্গুল তুলে এসছে। তাই ধরে নেওয়া হচ্ছে যে সেই বৃদ্ধরাই কোর্টের কাছে এই ফরমান জারি করেছে।

নিয়ম হয়েছে যে সন্ধ্যা সাতটা পর্যন্ত নাইটি পরতেও পারবেনা মেয়েরা। নাইটি পড়লে নাকি প্রবীন ব্যক্তিদের অসন্মান করা হয়। তাই অসন্মান যাতে না করতে পারে তাই এই নিয়ম। সকাল সাতটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত নাইটি পরবেনা মেয়েরা।

আর এই নিয়ম না মানলে হতে পারে জরিমানা। ২হাজার টাকা জরিমানা হবে। আর জরিমানা না দিলে হতে পারে শাস্তি। আর যদি কেউ নিয়ম না মেনে নাইটি পড়ে, তাকে ধরিয়ে দিলে সে পাবে ১হাজার টাকা পুরষ্কার।

এই ঘটনার পর সারা দেশ জুড়ে তোলপাড় শুরু হয়েছে। সবার প্রশ্ন এই যে কিকরে এরকম ফরমান জারি করা হল? কিন্তু এবার সবার মনেই প্রশ্ন উঠতে পারে সেই জরিমানার টাকা কি হবে?

এর উত্তরে গ্রামবাসীরা জানিয়েছেন যে সেই টাকা গ্রামের উন্নতির কাজে লাগবে। তারপর পুলিশ এই কথা জানতে পেরে যখন সেই গ্রামে পৌঁছোয় তখন মেয়েরা পুলিশকে জানায় এই খবর সম্পুর্ন মিথ্যা। নাইটি পড়া দিনের বেলা নিষেধ কিন্তু জরিমানার কথা একেবারে মিথ্যা রটনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here