এই ৬টি মন্ত্র প্রতিদিন জপ করুন, ৭ দিনের মধ্যেই হবে সব সমস্যার সমাধান…

0
34668

মন্ত্র হল এক প্রকার ঐশ্বরিক বাচনভঙ্গি, ভক্তিমূলক শব্দ বা শব্দাংশ, বাক্য, ধ্বনি বা শব্দ দল। এর মধ্যে রয়েছে ঐশ্বরিক, মনস্তাত্ত্বিক ও আধ্যাত্মিক শক্তি। মন্ত্রের আক্ষরিক অর্থ পাওয়া খুব মুশকিল, কিন্তু তার আসল মাহাত্ম্য বোঝা যায় যখন এটি শোনা হয়, আর সেটি শুনে মনের গভীরে ধারন করা হয়। আধুনিক যুগে এসেও মানুষের মন্ত্রের প্রতি অগাধ বিশ্বাস।

এখনও অনেক মানুষ আছেন যারা ত্রিসন্ধ্যা মন্ত্র জপ করেন। হিন্দু শাস্ত্র অনুযায়ী নিম্নে উল্লেখিত মন্ত্রগুলি জপ করলে খুব ভালো ফল পেতে পারেন। এতে আপনার চারিদিকে খারাপ শক্তির প্রভাব কমবে। জীবনে সুখ শান্তি বজায় থাকবে।

১। “ওম সার্বেশম সাভাস্তির ভবতু” (শান্তির মন্ত্র) ঃ- সারাদিন মনে মনে এই মন্ত্রটি জপ করতে থাকুন, দেখবেন মন শান্ত হবে। মনোযোগ বাড়বে। কোন কারনে মন অশান্ত হয়ে উঠলে এই মন্ত্র জপ করতে থাকুন। দেখবেন মন ভালো হয়ে উঠবে।

২। “ওম মানি পদমেহাম” ঃ- প্রাচীন বৌদ্ধ ধর্ম ঘেটে জানা গেছে এই মন্ত্রটি দিনে কম করে হাজার বার পাঠ করলে জীবনে কোনদিন কোন অশান্তি দেখা দেবেনা। এই মন্ত্রটি এত শক্তিশালী যে, যে ব্যাক্তি এই মন্ত্রটি নিয়মিত জপ করে তার মৃত্যুর সময় তাকে দাহ করলে তার চিতার ধোঁয়া ও গন্ধ যার নাকে যায় তার জীবনের সমস্ত পাপ ধুয়ে যায়।

৩। “ওম” মন্ত্র ঃ- এই মন্ত্রটির যে কত উপকারিতা তা বলে শেষ করা যাবেনা। মনকে শান্ত করার সাথে এটি নানা রকম রোগ ব্যাধিকে দূরে রাখতে সাহায্য করে। এক কথায় সুন্দর জীবনের চাবিকাঠি হল এই মন্ত্র। তাই প্রতিদিন এই মন্ত্র জপ করলে আপনার জীবনে কোন দুঃখ জায়গা নিতে পারবেনা।

৪। গায়ত্রী মন্ত্র ঃ- “ওম ভুর ভবসোহা, তথ সাভিতুর ভারেন্নিয়াম, ভার্গো দেবাসায়া ধিমাহি, ধিয়ো ইয়ো না প্রাচোদায়া” এই মন্ত্রটির উল্লেখ রয়েছে ঋকবেদে। এই মন্ত্র পাঠ করলে শরীরের ও মনের সমস্ত ক্ষত দূর হয়ে যায়। সেই সঙ্গে মন থেকে সমস্ত খারাপ চিন্তা দূর হয়ে যায়।

৫। “ওম নমঃ শিবায়” ঃ- শিব হলেন জীবনের উৎস। তার শ্মরনাপন্ন হওয়া মানে জীবনের সব দুঃখের অবশান ঘটা। ভগবান শিবের এই মন্ত্রটি জপ করুন দেখবেন আপনার জীবন হয়ে উঠবে শান্ত, আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে, মানসিক চাপ কমবে। আর জীবনের সব অশান্তি দূর হবে।

৬। “ওম গম গনপতায়ো নমঃ” ঃ- শ্রী সিদ্ধিদাতা গনেশের এই মন্ত্র পাঠ করলে সব ধরনের বাধা বিপত্তি কেটে যাবে। এই মন্ত্রটি প্রতিদিন পাঠ করুন ফল পেতে সময় লাগবেনা। আপনি যদি কোন কাজে এগোতে না পারেন তাহলে এই মন্ত্র আপনাকে সাহায্য করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here