এই প্রকট গরমে গায়ে কম্বল চাপিয়ে ঘুরে বেড়াচ্ছেন এই ব্যাক্তি, কারণ জানলে চমকে উঠবেন…

0
516

দেশজুড়ে গরমের প্রকোপ বেড়েই চলেছে। বর্ষা আসবে আসবে করেও যেন মুখ ফিরিয়ে রয়েছে রাগ করে। বিশেষ করে উত্তর ভারতের কিছু জায়গায় তাপপ্রবাহের চোটে মানুষ অসুস্থ পর্যন্ত হয়ে পরছে। এই গরম থেকে বাঁচতে মানুষ হালকা পোশাক পরতেই বেশি পছন্দ করছেন।

কিন্তু সেই গরমকে ফুঁ দিয়ে উড়িয়ে গায়ে কম্বল চাপিয়ে দিব্যি ঘুরে বেড়াচ্ছেন সন্ত্রাম নামের এক ব্যক্তি। কারণ তার মতে বাইরের আবহাওয়া নাকি বরফের মত ঠাণ্ডা। সন্ত্রমের এই অবস্থা আপনার চোখে উদ্ভট মনে হলেও হরিয়ানার মহেন্দ্রগড়ের দেরোলি গ্রামের বাসিন্দারা গরমের সময় এই দৃশ্য দেখে অভ্যস্ত।

স্থানীয়রা জানান, গরমকাল আসলেই তিনি বাড়িতে আগুন ধরান এবং বাইরে শাল বা কম্বল ছাড়া কখনই বের হন না। আবার শীতকালে ঠিক বিপরীত চিত্র দেখতে পাওয়া যায়। হরিয়ানায় যেখানে সকলে শীতে জবুথবু হয়ে থাকেন সেখানে সন্ত্রাম শুধুমাত্র সুতির কুর্তা পরে বাড়ির বাইরে বের হন।

সন্ত্রামের দাবি তিনি শীতকালে বরফও খেতে পারেন অনায়াসে। গ্রামবাসীরা জানিয়েছেন ছোটবেলা থেকেই সন্ত্রাম এই ধরনের আচরণ করে আসছে। কিন্তু এই পাগলামি কেন, তার কোনও ব্যাখা খুঁজে পাওযা যায়নি। তবে মেডিক্যাল সায়েন্স অনুযায়ী সাধারণত যে কারণে মানুষের গরমকালে গরম এবং শীতকালে ঠাণ্ডা অনুভূত হয়, সন্ত্রামের ক্ষেত্রে শরীরে কিছু গণ্ডগোল থাকায় এই আজব জিনিসটি ঘটছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here