মাধুরীর সাথে শুটিঙের সময় নিজেকে সামলাতে না পেরে উত্তেজিত হয়েছিলেন বিনোদ খান্না…

0
15745

বর্তমান সিনেমাগুলিতে ‘কিসিং’ এবং ‘অন্তরঙ্গ দৃশ্য’ খুবই সাধারণ হয়ে উঠেছে। এখন এমন কোনও সিনেমা নেই যেখানে এমন দৃশ্য দেখতে পাওয়া যায় না। কিন্তু যদি কথা আসে পুরানো সময়কার, তখন একটি ঘনিষ্ঠ দৃশ্য থাকা দূরের কথা, দৃশ্যটি শুট করাও কঠিন ছিল। আগে অভিনেত্রীরা এমন দৃশ্যের জন্য রাজি হতেন না। যদি রাজি হয়েও জেতেন, তারপর অভিনেতাকে নিয়ন্ত্রন করা শক্ত হয়ে পড়ত। আজ আমরা এমনই একটি গল্প আপনাদের বলবো।

আমরা একটি পুরনো সিনেমা ‘দয়াবান’ এর কথা বলতে চলেছি। মাধুরী দীক্ষিত ও বিনোদ খান্নার মধ্যে ‘চুম্বন দৃশ্য’ শুট করা হচ্ছিল। তখন এমন কিছু ঘটেছিল যা কেউ কল্পনা করতে পারেননি। বেশী চিন্তা না করে পুরো ঘটনাটি পড়ুন।

বিনোদ খান্না চলচ্চিত্র জগতের সেরা অভিনেতাদের মধ্যে একজন, গত বছর তিনি মারা যান। তার চলচ্চিত্রগুলি ভক্তদের কাছে বেশ জনপ্রিয়। তিনি তার কর্মজীবনে ভক্তদের অনেক বড় চলচ্চিত্র উপহার দিয়েছেন। তাকে একটি চলচ্চিত্রের বোল্ড দৃশ্যের জন্য সমালোচনার সম্মুখীন হতে হয়েছিল।

বিনোদ খান্নার সাথে বিতর্কের সম্পর্ক ছিল অনেক পুরনো। কর্মজীবন ছেড়ে তিনি ওশোর ভক্ত হয়ে যান, নিজের চেয়ে ১৬ বছরের ছোট কবিতা নামে একটি মেয়েকে বিয়েও করেন। তিনি প্রায়ই খবরের শিরোনামে থাকতেন।

চলুন সেই চলচ্চিত্রটির কথা বলি যার বোল্ড দৃশ্যের শুটিঙের সময় ঝামেলার সৃষ্টি হয়েছিল। তারপর থেকে প্রায় সকল অভিনেত্রীই বিনোদের সাথে অন্তরঙ্গ দৃশ্য করতে ভয় পেতেন। এমনকি মাধুরী দিক্ষিত তার সঙ্গে এই দৃশ্য করার জন্য দুঃখ প্রকাশ করেছিলেন।

বিনোদ খান্না ও মাধুরী দীক্ষিত ‘দয়াবান’ নামে একটি চলচ্চিত্র করেছিলেন। এই ছবিতে একটি কিসিং দৃশ্য দুজনের মধ্যে চিত্রায়িত করা হয়েছিল। বিনোদ খান্না মাধুরীর থেকে ২০ বছরের বড়। সবাই ভেবেছিল যে মাধুরী এই দৃশ্য করা প্রত্যাখ্যান করবেন। কিন্তু তিনি রাজি হয়ে গিয়েছিলেন।

এক সাক্ষাৎকারে যখন অন্তরঙ্গ দৃশ্যের ব্যপারে মাধুরীকে জিজ্ঞাসা করা হয়, তখন তিনি বলেন, ‘ধক ধক করনে লাগা গানটি শুট করা সহজ ছিল। কিন্তু বিনোদ খান্নার সাথে চুম্বন দৃশ্যটি করে আমি দুঃখিত।’ এই দৃশ্যের জন্য মাধুরীকে অনেক সমালোচনার সম্মুখীন হতে হয়েছিল।

অনেক রিপোর্টে বলা হয়েছে মাধুরীর সঙ্গে এই দৃশ্যটি শুট করার সময় বিনোদ অনিয়ন্ত্রিত হয়ে গিয়েছিলেন। পরিচালক কাট বলার পরও তিনি ‘কিস’ করেই যাচ্ছিলেন। মাধুরী তাতে প্রচণ্ড রেগে গিয়েছিলেন। তিনি বলেছিলেন, তার ভুল হয়েছিল, তিনি এই দৃশ্যটি করার জন্য না করতে পারতেন।

যখন বিনোদ খান্না তার কর্মজীবনের উত্তম জায়গায় ছিলেন তখন তিনি ওশোর কাছে যাওয়ার ঠিক করেছিলেন। এটাও বলা হয় যে যদি বিনোদ সেখানে না যেতেন, তবে অভিনেতা হিসেবে তিনি অমিতাভ বচ্চনকে পিছনে ফেলে দিতেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here