ক্যান্সারের লাস্ট স্টেজে বলিউডের এই অভিনেতা, নিজের মুখেই বললেন “আর কয়েক মাস বাঁচব হয়তো”…

0
11527

বলিউড ছাড়াও হলিউড এবং বাংলাদেশের সিনেমাতে সমান দক্ষতার সঙ্গে কাজ করেছেন ইরফান খান। তার অভিনয় দেখে মুগ্ধ হয়েছেন অনেকেই। তিনি নায়কের চরিত্র ছাড়াও অন্যান্য চরিত্র ফুটিয়ে তুলেছেন দক্ষতার সঙ্গে। কয়েক মাস আগেই জানা যায় নিউরো অয়ান্ড্রোক্রাইন ক্যন্সারে আক্রান্ত হয়েছেন তিনি। এই খবর জানার পর সিনেমা জগতে নেমে আসে শোকের ছায়া।

বর্তমানে লন্ডনে চিকিৎসা চলছে তার। এই সময় সব কিছুর থেকে, সবার থেকে দুর থাকতে চেয়েছেন তিনি। নায়কের পরিবার সূত্রে খবর পাওয়া গেছে তিনি ক্যান্সারের লাস্ট স্টেজে আছেন।

তিনি নিজে জানিয়েছেন নিউরো অয়ান্ড্রোক্রাইন ক্যন্সার শব্দটি তার কাছে অজানা ছিল। তিনি কখনো এই ধরনের ক্যান্সারের কথা জানতেন না। এই রোগ সাধারনত কারর হতে দেখা যায়না। তাই এই রোগ নিয়ে গবেষণাও খুব একটা বেশি হয়নি। তার চিকিৎসা এখন অনুমানের ভিত্তিতে চলছে।

তিনি এখন চিকিৎসকদের কাছে পরীক্ষা নিরিক্ষার বিষয় মাত্র। তাকে নিয়ে চিকিৎসকরা নানা রকম গবেষণা করছেন। এই ব্যাপারটি ইরফান খানকে আশাহত করে তুলেছে। তবুও তিনি সাহসিকতার সঙ্গে লড়াই করে যাচ্ছেন এই মারণ ব্যাধির সঙ্গে।

তিনি বেশ কিছুদিন আগে নিজেই জানিয়েছিলেন তার অসুস্থতার কথা। তিনি বলেছিলেন তার জণ্ডিস হয়েছে। পরে আবার তিনি নিজেই টুইটারে পোস্টের মাধ্যমে জানান যে তার ওই তথ্যটি ভুল ছিল। বিরল রোগে আক্রান্ত তিনি। নিজের আগের কথাটি ভুল ছিলো সেকথা তিনি নিজেই বলেছেন।

এর আগেও ইরফান খানের ক্যান্সারের কথা জানা গিয়েছিল। তখন এই কথা জানিয়েছিলেন তার স্ত্রী। এই মরনব্যাধির কারনে দীর্ঘদিন অভিনয় জগত থেকে দূরে আছেন ইরফান খান। সম্প্রতি কিছু গনমাধ্যম জানান আগামী মাসে দেশে ফিরছেন তিনি।

যদিও ইরফানের দেশে ফেরা বা তার সুস্থতা নিয়ে তার পরিবারের পক্ষ থেকে কিছু জানা যায়নি। বলিউডের কিছু সূত্র থেকে জানা যায় ইরফান খান কিছুটা সুস্থ। এও জানা গেছে যে তিনি দেশে ফিরে নতুন ছবির শুটিং শুরু করবেন। তিনি ক্যান্সারের সাথে যে লড়াই করছিলেন সেই লড়াইয়ে জয়ী হয়েছেন তিনি।

ভারতে এই রোগের ব্যাপারে অতটাও আলোচনা হয়না। হলেও কেউ প্রকাশ্যে জানান না যে সে ক্যান্সারে আক্রান্ত। কিন্তু ইরফান খান এমনটা করেননি। তিনি সবার কাছে খোলাখুলি ভাবে জানিয়েছেন তার এই রোগের কথা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here