ইন্টারভিউতে জিজ্ঞাসা করা হল PAN CARD কে বাংলায় কি বলে ? উত্তর জানলে চমকে যাবেন…

0
5683

দেশে চাকরির সংখ্যা কম, তার থেকেও কম সেই চাকরির মাইনে। এই বাজারে তাই কোন সময়েই কেউ চাকরি পেলে তা ছেড়ে দিতে চায় না একেবারেই। আর্থিক বাজারের এই অবস্থা দেখে সবাই চাকরির জন্য ছুটোছুটি করছে, কিন্তু পাচ্ছে না বেশীরভাগই। আর পেলেও বেশিরভাগ ক্ষেত্রেই সেগুলো ভুয়ো বলে প্রমানিত হয়েছে। অর্থাৎ চাকরি পেতে যাচ্ছে বলে তাদেরকে যে জায়গায় পাঠানো হয় সেসব জায়গার কোন অস্তিত্ত্ব নেই।

তার ফলে তারা সেখান থেকে ফিরে আসছে পরাজিত সৈনিকের মত। তাছাড়াও তাদের মন ভেঙ্গে যাচ্ছে, ফলে পরবর্তী পরীক্ষার জন্য তারা একেবারেই প্রস্তুত হতে পারছে না, অথবা হলেও তারা একদমই মন দিতে পারছে না পড়ায়।

এর ফলে অনেক সরকারী চাকরির পরীক্ষা থেকেও তারা হচ্ছে বঞ্চিত এবং জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়গুলোতে থাকছে বেকার। যেটা একদমই কাম্য নয়। তাই আজ আমরা নিয়ে এসেছি কিছু এমন ইন্টারভিউয়ের প্রশ্ন যে প্রশ্নগুলো অনেককে ঘোল খাইয়ে ছেড়ে দিয়েছে এবং যেসব প্রশ্নের মুখে পড়লে ঘাবড়ে যেতে পারেন অনেক মহারথী।

প্রশ্নগুলো দেখলেই বুঝতে পারবেন যে এইসব প্রশ্নগুলো কিভাবে লোকেদের অস্বস্তিতে ফেলে। আপনাদের মধ্যে অনেকেই এই প্রশ্নগুলোর উত্তর দিতে পারবেন না। দিলেও আপনাদের চুল ছিঁড়ে ফেলতে হবে, এক ঝলক দেখে কিছুতেই বুঝতে পারবেন না।

যদি না দিতে পারেন তাহলে আপনারা বুঝতেই পারছেন আপনাদের চেয়ে অনেক ছোট ছোট ছেলেমেয়েরা কিভাবে এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে হিমশিম খায়। আর আপনি তো তাও এখন দেখছেন এখানে। ফাঁকায়, যখন কোন চোখ আপনার কাছে প্রশ্নের উত্তর খুঁজে বেড়াচ্ছে না। অন্যদের সঙ্গে ভাবুন কি হয়। আসুন তাহলে দেখা যাক প্রশ্নগুলো।

প্রশ্ন- গুলাম বংশের স্থাপনা কে করেন ? উত্তর- কুতুবুদ্দিন আইবক।
প্রশ্ন- আজ পর্যন্ত সূর্য কোন জিনিসকে দেখেনি ? উত্তর- অন্ধকার।
প্রশ্ন- সরকারের দ্বারা তৈরি করা প্যান কার্ডকে বাংলাতে কি বলে ? উত্তর- স্থায়ী খাতা সংখ্যা।

পরিক্ষার সময় তারা অনেকসময় ৬ বা ৭ জনের সামনে ইন্টারভিউ দিতে যায়। আর তারা ঠিক কিরকম ভাবে ঘামতে থাকে ওই অবস্থায় পড়লে। ইন্টারভিউয়ারের সামনে বসে তারা মাথা চুলকোতে থাকে উত্তরের খোঁজে। কিন্তু উত্তর পাওয়া যায় না। আর যদি আপনি কোনভাবে সেই প্রশ্নের উত্তর দিয়ে দিতে পারেন তাহলে জানবেন আপনি জিনিয়াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here