IAS পরীক্ষার প্রশ্ন, “মেয়েদের শরীরের কোন অংশটি সবসময় গরম থাকে” ? জানলে চমকে যাবেন…

0
9160

আপনি কি মনে করেন আপনি সবচেয়ে বুদ্ধিমান ? তবে সেটি কিন্তু আপনার ভুল ধারনা। ভারতে চাকরির জন্য সবচেয়ে বড় পরীক্ষা হল IAS। যেখানে শুধু মেধা নয়, পরীক্ষা হয় তীক্ষ্ণ বুদ্ধির। গোটা দেশের টপাররাও হিমশিম খেয়ে যায় এই পরীক্ষায় পাশ করতে। প্র‍থম ধাপে প্রিলিমিনারি আর পরের ধাপে মেইনস।

স্নাতকোত্তর হলেই একজন এই পরীক্ষায় বসতে পারেন। তবে IAS পরীক্ষা এমনই এক কঠিন পরীক্ষা যেখানে শুধুমাত্র মুখস্থ করে পাশ করা যায় না। মেইনস ও ইন্টারভিউতে মুখস্ত বিদ্যার সাথে থাকতে হবে অসম্ভব বুদ্ধি আর প্রচুর নলেজ। সারা দেশ ও বিশ্বের যাবতীয় সাম্প্রতিক ও গুরুত্বপূর্ণ খবর জানতে হবে নখ দর্পনে। বুদ্ধি হতে হবে প্রখর।

কিছুদিন আগে, ইউটিউবের একটি ভিডিওতে দেখানো হয়েছে IAS পরীক্ষার ইন্টারভিউতে কি কি প্রশ্ন করা হয়, আর সেই প্রশ্নগুলোর মধ্যে এমন কিছু প্রশ্ন ছিল যা ছাত্র ছাত্রীদের নাকানিচুবানি খাইয়ি দিয়েছে। যার উত্তর খুবই সোজা, আমারা সবাই তা জানি। কিন্তু সহজে মাথায় আসবে না আসুন দেখে নেওয়া যাক সেই সকল প্রশ্নের কয়েকটি।

১) প্রশ্নঃ- চীনের মানুষ জাপানের মানুষের চেয়ে বেশি ভাত খায় কেন ?
উত্তরঃ- প্রশ্ন শুনে আপনার কি মনে হচ্ছে ? কে কতো খায় কি করেই বা জানা যাবে, আমরা কি সেখানে গেছি না তাদের দেখেছি। কিন্তু উত্তর খুবই সোজা। যেহেতু চীনের জনসংখ্যা জাপানের চেয়ে বেশি, তাই তারা স্বাভাবিকভাবে বেশিই খায় জাপানিদের থেকে।

২) প্রশ্নঃ- মেয়েদের কোন অঙ্গটি আমরা খেতে পারি ?
উত্তরঃ- প্রশ্নটা শুনে অশ্লীল মনে হলেও আদতে তা নয়। উত্তর Lady Finger, যার বাংলায় মানে ঢেঁড়স।

৩) প্রশ্নঃ- এভারেস্ট আবিষ্কারের আগে পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ কোনটি ছিল ?
উত্তরঃ- আরে এভারেস্টই ছিল। কারন আবিষ্কার হয়নি বলে কি তার অস্তিত্ব ছিল না ? নাকি তার উচ্চতা কম ছিল ? তাই উত্তর এভারেস্টই হবে।

৪) প্রশ্নঃ- কোন মাসে একজন মানুষ সব থেকে কম ঘুমায় ?
উত্তরঃ- প্রশ্নটা অবাক করার মত হলেও উত্তরটি কিন্তু খুব সোজা, জলের মতো সোজা এবং সবার জানা। উত্তর যে মাসে দিন সংখ্যা সবচেয়ে কম সেই মাস। আর সেটি হচ্ছে ফেব্রুয়ারি মাস।

৫) প্রশ্নঃ- তিনটি ঘর। যেকোনে একটা ঘরে তোমাকে ঢুকতে হবে। প্রথম ঘরের ভেতর দাউ দাউ করে আগুন জ্বলছে। দ্বিতীয় ঘরে বন্দুক হাতে অপেক্ষা করছে একদল ভয়ঙ্কর ডাকাত। তৃতীয় ঘরে আছে তিনটি সিংহ, যেগুলো তিন বছর ধরে কিছুই খায়নি। কোন ঘরটা তোমার জন্য নিরাপদ ?
উত্তরঃ- তৃতীয় ঘর। কারন আমরা ১ মাস না খেয়ে বাঁচতে পারি না আর তিন বছর না খেয়ে সিংহগুলো নিশ্চয়ই আর বেঁচে নেই! তাই সেই ঘরটিই নিরাপদ।

৬) প্রশ্নঃ- মেয়েদের শরীরের কোন অঙ্গ সব থেকে বেশী হট ?
উত্তরঃ- প্রশ্ন শুনে মনে হবে ইশ! এমন খারাপ, অশ্লীল প্রশ্ন পরীক্ষায় আসে নাকি ? কিন্তু আপনি ভুল করবেন, এটা আসলে জীবন বিজ্ঞানের প্রশ্ন। একটু জ্ঞান ও বুদ্ধি থাকলে ঠিক পারা যাবে। কারণ মেয়েদের তথা আমাদের সেই অঙ্গ সব থেকে বেশী হট, যেখানে রক্ত চলাচল সব থেকে বেশী হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here