একটি চামচের সাহায্যে দেখে নিন আপনার কিডনি বা ফুসফুসে কোন রোগ বাসা বেঁধেছে কিনা…

0
16348

বর্তমান কর্মব্যাস্ত জীবনে নিজের জন্য সময় নেই কারুর। বিশেষ করে নিজের শরীরের প্রতি নজর দেওয়া হয়না বললেই চলে। কাজের চাপে খাওয়া দাওয়ার অনিয়ম হয়ে চলেছে প্রতিনিয়ত। আর এই অনিয়মের ফলে শরীরে বাসা বাঁধছে বিভিন্ন রোগ। এখন খুব অল্প বয়স থেকেই মানুষ অসুস্থ হয়ে পড়ছে। অসুস্থ হলেও এখন কারুর হাতে সময় নেই ক্লিনিকে বা ডাক্তারের কাছে যাওয়ার।

একটু সচেতন হলেই জানতে পারবেন আপনি সুস্থ নাকি আপনার শরীরে কোন রোগ বাসা বেঁধেছে। এর জন্য আপনাকে জানতে হবে একটা ছোট্ট টোটকা। সম্পূর্ন ঘরোয়া পদ্ধতিতেই ঘরের জিনিস ব্যবহার করেই আপনি জানতে পারবেন আপনি কিডনি, ফুসফুস বা পেটের কোন সমস্যায় আক্রান্ত কিনা। এর জন্য প্রয়োজন একটি চামচ আর একটি স্বচ্ছ প্লাস্টিক।

প্রথমে আপনি পরিস্কার চামচটিকে নিয়ে জিভে চেপে ধরে থাকুন। এর কিছুক্ষন পর জিভ থেকে লালা বেরতে শুরু হবে। কিছুটা লালা ক্ষরণের পর চামচটা স্বচ্ছ প্লাস্টিকের মধ্যে রাখুন। তারপর সেটিকে সূর্যের আলো বা ল্যাম্পের আলোর নিচে রাখুন। একটু পড়ে তুলে নিন।

এবার চামচটিকে ভালোভাবে পর্যবেক্ষন করুন। দেখবেন চামচটিতে নয় দাগ পড়েছে, নয়তো দূর্গন্ধ বেড়চ্ছে। আর এই দুটির মধ্যে যদি কোনটাই না হয় তাহলে জানবেন আপনার শরীর একদম সুস্থ আছে। আর যদি দেখেন এই দুটির মধ্যে একটিও হয়েছে তাহলে বুঝে নেবেন আপনার শরীরে ইতিমধ্যেই বাসা বেঁধেছে কোন কঠিন রোগ।

যদি মিষ্টি গন্ধ পান তাহলে বুঝবেন আপনার ডায়বেটিসের সমস্যা দেখা দিয়েছে। আর যদি ঝাঁঝালো কোন গন্ধ পান তাহলে বুঝবেন আপনার শরীরে কিডনি সংক্রান্ত কোন সমস্যা দেখা দিয়েছে।

আবার চামচে অনেক সময় রঙও দেখতে পেতে পারেন। সেই ব্যাপারটাও আপনাদের জানিয়ে রাখি। যদি দেখেন চামচটির ঐ অংশে সাদা বা হলুদ রঙ হয়েছে তাহলে জানবেন আপনার থাইরয়েড হয়েছে।

যদি হালকা বেগুনি রঙ দেখতে পান তাহলে বুঝবেন আপনার বুকে সর্দি জমে আছে বা আপনার কোলেস্টেরলের সমস্যা আছে। কমলা রঙ আবার কিডনির রোগের বার্তা দেয়।

তাহলে আর দেরি না করে আজই করুন বাড়িতে এই টোটকার ব্যবহার। আর জেনে নিন আপনি সুস্থ না অসুস্থ। তবে যদি কোন রোগে আক্রান্ত হয়ে থাকেন তাহলে শীঘ্রই চিকিৎসকের পরামর্শ নিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here