এখানে বেড়ায় ‘ব্রা’ ঝুলিয়ে রেখে যান মহিলারা, কারন জানলে আপনিও চমকে উঠবেন…

0
2718

জায়গাটির নাম ব্রা ল্যান্ড। অশ্লীল বলে অনেকে সম্বধন করেলেও এখানে পর্যটকের কোন দিনও অভাব হয়নি। সারাবছর প্রছুর পর্যটকের ভীর লেগেই থাকে এই জায়গাটিতে।

নিউজিল্যান্ডের সেন্ট্রাল ওটাগোয় কয়েক কিলোমটার জুড়ে একটি তারের বেড়া রয়েছে। এটি কারড্রোনা ব্রা ফেন্স নামে পরিচিত। নিউজিল্যান্ডে শুধুই যে ‘ব্রা বেড়া’ দেখা যায় তেমনটা নয় এখানে টুথ ব্রাশেরও বেড়া রয়েছেে যেটি উপস্থিত পেহু গ্রামে।

এরকম অদ্ভুত কাণ্ডের পেছনে কারন টা কি? জানা যায় ১৯৯৯ সালে চার মহিলা নিজেদের অন্তর্বাস খুলে ওই বেড়ায় ঝুলিয়ে দিয়েছিলেন। নিছকই নববর্ষ পালনের উল্লাসে তারা এমন কাজ করেছিলেন বলে জানা যায়। কার্ড্রোনা হোটেলে নববর্ষ উদযাপন করে তারা ঠিক করেন, ব্রা খুলে অবাধ স্বাধীনতা ঘোষণা করবেন। এরপর সময় যত গড়িয়েছে ওই বেড়ায় ব্রায়ের সংখ্যা বেড়েছে বইকি কমেনি।

প্রায় প্রত্যেকটা দিন কোনও না কোনও মহিলা তাদের অন্তর্বাস খুলে এখানে ঝুলিয়ে দিয়ে যায়। সময়ের সাথে সাথে এই সংখ্যাটা এখন গিয়ে ঠেকেছে হাজারে। এমনকী পর্যটকদের মনও কাড়তে শুরু করেছে এই জায়গা। এখন এই বেড়ার মুখ্য ভুমিকা রয়েছে বিশ্ব স্তন ক্যান্সার সচেতনতায়।

টুথ ব্রাশ এর বেড়াও রয়েছে, এক দুই জন করতে করতে ঝোলানো ব্রাশও এখন বেড়ার রুপ নিয়েছে। এমনকি প্রেসিডেন্ট ক্লার্কও এখানে তার ব্রাশ দান করেছেন। এছারাও এখানে এক জুতর বেড়াও রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here