স্ত্রী কে না জানিয়ে ইতালিতে বান্ধবীর সাথে পরকীয়া, ভাইরাস বহন করে দেশে ফিরলেন স্বামী

0
571

বিশ্ব মহামারীর আকার নিয়েছে করোনা ভাইরাস। চারিদিকে যেন দাবানলের মত ছড়িয়ে পড়ছে করোনার বীজ। কিভাবে নিয়ন্ত্রণে আসবে তাই নিয়ে সবারই ঘুম ছুটেছে। আতঙ্কে দিন কাটছে বিশ্ববাসীর। বাইরের দেশে করোনার প্রভাব মারাত্মক ভাবে ছেয়ে গেছে। ভয়াবহতা চূড়ান্তে পৌঁছেছে। যেন মৃত্যু মিছিল শুরু হয়েছে। সারা বিশ্বে এখনও পর্যন্ত করোনার সংখ্যা ৩ লাখ ছাড়িয়েছে।

ইতালির অবস্থা এতটাই অসহনীয় হয়ে দাঁড়িয়েছে যে মৃতদেহ রাখার পর্যন্ত জায়গা নেই। প্রায় প্রতিদিন গড়ে ৩০০ জন মারা যাচ্ছেন ইতালিতে। চীনের উহান শহরেও একই অবস্থা। লন্ডন থেকে আমেরিকা কোথাও বাদ নেই যেখানে করোনার থাবা পড়েনি। এমনকি ভারতেও করোনা আক্রান্ত সংখ্যা ৪০০ ছাড়িয়েছে। প্রথম ও দ্বিতীয় সপ্তাহে এত ভয়াবহতা না থাকলেও তৃতীয় সপ্তাহে মহামারীর আকার নেয় করোনা। সেই মত ভারতেও সতর্কতা নিয়ে সমস্ত গণপরিষেবা বন্ধ রাখা হয়েছে। সমস্ত যাত্রীবাহী ট্রেন থেকে শুরু করে মেল এক্সপ্রেস ট্রেন বন্ধ রাখা হয়েছে। আজ থেকে লকডাউন ঘোষণা করা হয়েছে। আন্তর্জাতিক বিমান পরিষেবা সম্পূর্ণ ভাবে স্থগিত রাখা হয়েছে।
পরিস্থিতি এতটাই ভয়াবহ হয়ে দাঁড়িয়েছে যে একে অন্যের সংস্পর্শে যেতে ভয় পাচ্ছে। হ্যান্ডশেক হাগ এইসবের মাধ্যমে অভ্যর্থনা জানানোর বদলে হাত জোর করে নমস্কার করে কুশল বিনিময় করছে। এরই মধ্যে পরকীয়া করতে গিয়ে ফেঁসে গেলেন ব্রিটেনের এক ব্যাক্তি। নিজের স্ত্রীকে না জানিয়ে বিজনেস ট্রিপের নাম করে ইতালিতে জান ওই ব্যাক্তি। সেখানে বান্ধবীর সাথে মিলিত হন আর তাতেই বিপত্তি বাঁধে। ইতালির এই ভয়াবহ পরিস্থিতি গ্রাস করে ওই ব্যাক্তিকে।
তিনি করোনায় আক্রান্ত হন। এর পরেই ভয়ে পেয়ে যান ওই ব্যাক্তি। সাথে সাথে দেশে ফেরত আসেন। ফিরেই আগে ব্রিটেনের স্বাস্থ্যকেন্দ্রে যান ওই ব্যাক্তি। সেখানে করোনা পজিটিভ ধরা পড়ে তার। তাতেই রীতিমত বিপাকে পড়েছেন ওই ব্যাক্তি। তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, সাথে তার স্ত্রীকেও কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ওই ব্যাক্তির অবস্থা স্থিতিশীল এখন কিন্তু তিনি ভয় পাচ্ছেন তার স্ত্রীকে নিয়ে। যদি জানাজানি হয় তিনি করোনায় আক্রান্ত তাহলে কিভাবে সামলাবেন তার স্ত্রীকে এই ভেবেই চাপে পড়ে গিয়েছেন ওই ব্যাক্তি। তার স্ত্রীর কাছে এখনও স্পস্ট নয় কীভাবে তার স্বামীর দেহে করোনা ছড়াল কিন্তু সত্যিটা জানতে পারলে কি হবে সেই নিয়ে চাপে পড়ে গিয়েছেন ওই ব্যাক্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here