যে নিয়মে রসুন খেলে ১০০০ গুন বেড়ে যায় পুরুষের গোপন ক্ষমতা…

0
20116

ভালোভাবে বেঁচে থাকার জন্য যেটা প্রাথমিক ভাবে দরকার সেটা হল আমাদের সুস্থ থাকা। সে যে কাজই হোক, শরীর সুস্থ থাকলে কাজে এনার্জি আসে। শরীর সুস্থ থাকলে সাথে মনও ভালো থাকে। এই শরীর সুস্থ রাখার উপায় আছে আপনার নিজের হাতের মুঠোয়। সেই জিনিসটি আপনার নিত্য প্রয়োজনীয় জিনিসের মধ্যেই পড়ে। কিন্তু অনেকেই জানেন না সেই জিনিসের বিষয়ে।

জিনিসটি হল রসুন, যা আপনার বাড়িতে প্রতিদিনের সব্জির ঝুড়িতেই থাকে। যা প্রতিদিন খেলে আপনার শরীরে কোন রোগ বাসা বাঁধতে পারবে না। কিন্তু আপনি হয়তো ভাববেন যে আপনি তো রসুন রোজ খান। কিন্তু রান্নায় খেলে তেমন কোন উপকার নেই।

উপকার হল কাঁচা রসুনে। বিজ্ঞানীরা বলেন যে শরীর যদি কোন কারনে অক্ষম হয়ে যায় তাহলে রসুন পারে সেই হারিয়ে যাওয়া ক্ষমতা ফিরে আনতে। এটি বৃদ্ধি করে আপনার যৌ-ন ক্ষমতা। বর্তমান ভেজালের যুগে পরিবেশ দূষণের সময় মানুষ অসুস্থ হয়ে পড়ছে। কমে যাচ্ছে তাদের শারীরিক ক্ষমতাও।

বিশেষ করে পুরুষদের মধ্যে শারীরিক অক্ষমতা বলতে যৌ-ন অক্ষমতার কথা বলা হয়েছে। কমে যাচ্ছে শুক্রানুর পরিমান। অধিকাংশ পুরুষ অক্ষম হয়ে পড়ছে। এসব হচ্ছে বর্তমান যুগের কাজের চাপ, অনিয়মিত জীবনযাত্রার কারনে।

বিজ্ঞানিরা জানিয়েছেন প্রতি মিলি স্পার্মে ২০ মিলিয়ন শু’ক্রাণু থাকে। তা না হলে সেই স্পার্ম অনুর্বর হয়। এরকম সমস্যা থাকলে আপনাকে একমাত্র বাচাতে পারে রসুন। কিন্তু যখন তখন রসুন খেয়ে নিলে কোন কাজ হবেনা। রসুন খাওয়ার কিছু নিয়ম আছে। জেনে নিন –

১। সকালে উঠে খালি পেটে এক কোয়া রসুন খাওয়া শরীরের জন্য খুব উপকারী। সেটা সকলেই খেতে পারেন। ২। কাঁচা রসুন আপনার যৌ-ন ইচ্ছা বারাতেও সাহায্য করে। তার জন্য আপনাকে প্রতিদিন খেতে হবে রসুন।

৩। যারা পড়ন্ত যৌবনে আছেন তাড়া প্রতিদিন রসুন হালকা আঁচে ঘিয়ে ভেজে খান। তাহলে আপনার যৌবন আরো কিছুদিন ধরে রাখতে পারবেন। কিন্তু তার পর এক গ্লাস গরম দুধ খেতে হবে। তাহলে খুব ভালো কাজে আসবে।

৪। বয়স্কদের চামড়া কুঁচকে গেলে তা টানটান করতে সাহায্য করে রসুন। কিন্তু শরীরের জন্য কোন কিছুই অতিরিক্ত ভালো নয়। রসুন শরীরে রক্ত জমাট বাঁধতে দিতে বাধা দেয়। তাই কোথাও কেটে গেলে সহজে রক্ত বন্ধ হতে চায়না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here