তুলসী গাছের সামনে কখনো এই জিনিসগুলি রাখবেন না, রাখলে দরিদ্রতায় ভরে উঠবে আপনার জীবন…

0
17816

জীবন হল সুখ দুঃখের মিলিত রূপ। জীবনে যেমন সুখ আছে সঙ্গে তেমন দুঃখও আছে। সুখ থাকলে দুঃখ থাকবেই আর দুঃখের পরেই সুখ আসে। দুঃখ কষ্ট পাওয়ার পরেই সুখের অনুভূতি প্রবল হয়। নাহলে সুখের মর্ম বোঝা যায় না। যখন আমাদের জীবনে খারাপ সময় আসে তখন আমরা খুব বিচলিত হয়ে পরি। কিন্তু আমাদের উচিৎ সঠিক সময়ের জন্য অপেক্ষা করা।

সুখ দুঃখের উপর আমাদের কোন হাত নেই। কখন আমাদের জীবনে কি নেমে আসে তা আমরা কেউ বলতে পারিনা। তবে আমাদের কিছু ভুলের কারণে জীবনে নেমে আসতে পারে খারাপ সময়।

তুলসী গাছ প্রায় সবার বাড়িতেই থাকে। কিন্তু বাড়িতে তুলসী গাছ রাখলেই হয়না, সঙ্গে কিছু নিয়মও মেনে চলতে হয়। সেই নিয়ম মেনে না চললে হিতে বিপরীত হতে পারে।

তুলসী গাছ প্রধানত হিন্দু বাড়িতে পূজোর জন্য রাখা হয়। তাছাড়াও তুলসী পাতা ঠান্ডা লাগলে সর্দি কাশির ওষুধ হিসাবে কাজ করে। কিন্তু তুলসী গাছের সামনে এই জিনিসগুলি রাখলে হতে পারে ঘোর বিপদ। তাহলে আসুন জেনে নিন কি সেই জিনিসগুলি …

১। ভেজা কাপড় ঃ কখনই তুলসী গাছের সামনে ভিজে কাপড় খুলে বা গাছ ঢেকে রাখবেন না। যখন ছাদে ভিজে কাপড় মিলছেন দেখবেন ভুল করেও যেন সেটি তুলসী গাছের সামনে না হয়। এর ফলে পরিবারের উপর নেগেটিভ প্রভাব পড়ে।

২। পরিষ্কার পরিচ্ছন্নতা ঃ আপনাকে আরো একটি ব্যাপারে নজর রাখতে হবে যে আপনার বাড়ির তুলসী মঞ্চ ও তুলসী গাছের আসে পাশে যেন কোন ধুলো বালি বা নোংরা আবর্জনা না থাকে। অনেক সময় তুলসী গাছের শুকনো পাতা, ধুলো ইত্যাদি পড়ে গাছের চারিদিক নোংরা হয়ে যায়।

দেখবেন এরকম যেন না হয়। সব সময় তুলসী মঞ্চ পরিষ্কার পরিচ্ছন্ন রাখা দরকার। নাহলে এর ফলে পরিবারে নেগেটিভ প্রভাব পড়তে পারে। সাংসারিক অশান্তি শুরু হতে পারে। এই নিয়মগুলি মানলে আপনার পরিবারে কোন খারাপ প্রভাব পরবেনা।

৩। দেবদেবীর ছবি ঃ অনেকে তুলসী গাছের কাছে অন্যান্য দেবতা বা দেবীর ছবি রাখেন। সকলেই এটাই ভাবেন যে দুজনেই তো ভগবান। কিন্তু যারা এমন করে থাকেন তারা ভুল করেন। তুলসী গাছের কাছে অন্যান্য দেবদেবীর ছবি রাখলে তুলসী রুষ্ট হন। ফলে জীবনে নেমে আসতে পারে খারাপ সময়।

৪। জুতো ঃ তুলসী গাছের সামনে জুতো বা পায়ের যে কোন জিনিস রাখতে নেই। অনেকেই তুলসী গাছের পাশেই জুতো খুলে রাখেন, তা কখনই উচিৎ নয়। একথা সকলে যানে আর মানেও। তবুও বলে রাখি তুলসী গাছের সামনে কোন পায়ে ব্যবহার করা জিনিস রাখা উচিৎ নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here