শনিবার ভুল করেও এই পাঁচটি খাবার খাবেন না, খেলে আপনিও পড়তে পারেন শনিদেবের কু-দৃষ্টিতে…

0
14123

মানুষ যে গ্রহের ফের থেকে বেঁচে থাকতে চায় সে হল গ্রহরাজ শনি। কারোর জীবনে খারাপ সময় এলে তখন বলা হয় শনির দশা চলছে। এই গ্রহের ফের থেকে সবাই চায় মুক্তি পেতে চায়। হিন্দুরা শনিকে দেবতা রূপে মানে। পৌরাণিক কাহিনী অনুযায়ী শনি হলেন সব থেকে রাগী ও উগ্র দেবতা। একবার তার রোষে পড়লে আর রক্ষা নেই।

জ্যোতিষীদের মতে শনির দৃষ্টি এতটাই খারাপ যে তার কু-প্রভাব পরে মানুষের সংসারে, নষ্ট হয় ব্যক্তিজীবন। জীবনের সুখ শান্তি সবই হয়ে ওঠে দুর্বিষহ, অভাব দেখা দেয় সংসারে। এমন কিছু খাবার জিনিস আছে যা শনিবার খেলে রুষ্ট হন শনিদেব। তাহলে জেনে নিন সেই খাবার গুলি কি কি, আর শনির দৃষ্টি থেকে নিজেকে বাঁচিয়ে রাখুন।

১। আমের আচার ঃ বাঙালী বাড়িতে ভাত খাওয়ার পর সবাই যে জিনিসটা পছন্দ করে সেটা হলে টক বা মিষ্টি জাতীয় কিছু খাবার। প্রায় সব বাঙালীই বাড়িতে খাওয়ার শেষ পাতে কোন চাটনি বা আমের আচার খেয়ে থাকেন।

মুখের স্বাদ বদলানোর জন্যই সবাই এই খাবারটি খেয়ে থাকেন। কিন্তু সপ্তাহের একটা দিন আপনাকে আমের আচার খাওয়া থেকে বিরত থাকতে হবে। শনিবার আমের আচার খেলে শনিদেব এতটাই রুষ্ট হন যে আপনার জীবনে নেমে আসে চরম খারাপ সময়।

২। দই ঃ শুনলে হয়তো অবাক লাগবে কিন্তু পুরাণে এই কথাই উল্লেখ আছে যে শনিবার দই খেলে আপনি পড়তে পারেন শনির বক্রদৃষ্টির কবলে। আপনার জীবন হয়ে উঠতে পারে দুর্বিসহ। এর ফলে নানা কাজে বাঁধা আসতে পারে এবং আপনি নানান ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন।

৩। মুসুর ডাল ঃ মুসুর ডালকে আমিষ হিসাবে ধরা হয়। তাই শনিবার মুসুরডাল খেলে আপনার ওপর পড়তে পারে শনিদেবের কু-দৃষ্টি। পরিবর্তন হতে পারে আপনার জন্ম কুস্টি। আপনার জীবনে আসতে পারে অনেক খারাপ সময়।

৪। লাল লঙ্কা ঃ শনির দৃষ্টি থেকে নিজেকে দুরে রাখতে শনিবার বিরত থাকুন লাল লঙ্কা খাওয়া থেকে। এই দিনে লাল লঙ্কা খেলে পড়তে পারেন শনিদেবের রাগের কবলে। বাঙালীরা ঝাল মশলা ছাড়া রান্না করতেই পারেনা। সেই ক্ষেত্রে আপনারা কাঁচা লঙ্কা ব্যবহার করতে পারেন।

৫। অ্যালকোহল ঃ বিভিন্ন প্রাচীন কাহিনী অবলম্বনে জানা যায় শনিবার অ্যালকোহল পান করলে শনিদেব খুব রুষ্ট হন। আপনার জীবন হয়ে উঠতে পারে দুর্বিসহ। আপনার সন্মানহানির আশঙ্কাও থাকতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here