মিলনের আগে ভুলেও এই কাজগুলি করবেন না, হতে পারে মারাত্মক বিপদ। ছেলে মেয়ে উভয়ই জেনে রাখুন…

0
10843

শারীরিক মিলন এমন একটি উপভোগ্য জিনিস যাতে নারী পুরুষ সকলেই আনন্দ পায়। স্বামী-স্ত্রীর কাছে চরম আনন্দের সময় হল তাদের এই মিলনকাল। কোন দম্পতি চায়না মিলনের সময় কোন অসুবিধা হোক বা কোন বাধা আসুক। তাই মিলনের পূর্বে তারা নিজেদের স্বাচ্ছন্দ্য মতো পরিবেশ তৈরি করে নেয়। তা সত্ত্বেও বহু দম্পতী কিছু ভুল করে বসে যা কখনোই করা উচিৎ নয়।

এমন কিছু বিষয় আছে যার দিকে নজর না রাখলে নষ্ট হতে পারে আপনার মিলনের আনন্দ। মিলনের পরে সমস্যার সম্মুখীন হতে পারেন, স্বাস্থ্যের উপর প্রভাব পড়তে পারে। আসুন তাহলে জেনে নিন সেগুলি কি…

১। মাদক দ্রব্য সেবন ঃ হয়তো শুনে থাকবেন মাদক দ্রব্য যৌ-ন উত্তেজনা বাড়িয়ে দেয়। কিন্তু সব মাদক যৌ-ন উত্তেজনা বাড়ায় না। কিছু মাদক শরীরের ক্ষতি করে আর তার সাথে যৌ-ন ক্ষমতাও কমিয়ে দেয়। যেমন গাঁজা সেবনে শরীরের ক্ষতি করে তার সঙ্গে যৌ-ন ক্ষমতাও হ্রাস পায়। তাছাড়া অতিরিক্ত অ্যালকোহল স্পার্ম কাউন্ট কমিয়ে দেয়, ফলে যৌ-ন অক্ষমতা দেখা দেয়।

২। শেভিং ঃ মিলনের পূর্বে কখনই যৌ-নাঙ্গের আশেপাশের অংশের শেভিং করা উচিৎ নয়। এর ফলে যৌ-নাঙ্গ নমনীয় হয়ে যায় ফলে ব্যাথা অনুভূত হয়। এছাড়াও ব্যাকটেরিয়া সংক্রমনের আশঙ্কা বেড়ে যায়, দুজনেরই ক্ষতির সম্ভাবনা থাকে।

৩। অ্যান্টি এলার্জির ওষুধ ঃ সর্দি, কাশি, জ্বর ইত্যাদি নানা কারণে এলার্জির ওষুধ বা অ্যান্টিবায়োটিক খেতে হয়। এই সব ওষুধগুলি মেয়েদের যৌ-নাঙ্গের আদ্রতা কমিয়ে আনে ফলে মেয়েরা আনন্দ উপভোগ করার থেকে ব্যাথা পায় বেশি, আর মিলনের ইচ্ছা কমে যায়। তাই মিলনের পূর্বে কখনই এই ওষুধ খাওয়া উচিৎ নয়।

৪। ক-ন্ডমের ব্যাবহার ঃ সুখকর ও নিশ্চিন্ত মিলনের জন্য ব্যবহার করা হয় ক-ন্ডম। কিন্তু সেই ক-ন্ডম যদি সঠীক মাপের না হয় তাহলে ঘটতে পারে বিপদ। আনন্দ নষ্ট হয়ে হতে পারে নিরানন্দ। সঠিক মাপের ক-ন্ডম ব্যবহার না করলে পুরুষের যৌ-নাঙ্গ আহত হতে পারে। তাই মিলনের পূর্বে অবশ্যই এই বিষয়টির দিকে নজর রাখা উচিৎ।

৫। শারীরিক পরিচ্ছন্নতা ঃ নারী পুরুষ সকলেই পরিষ্কার পরিচ্ছন্নতা পছন্দ করে। তাই নিজের শরীরকে যেমন পরিষ্কার রাখা দরকার তেমন যে স্থানে মিলন করবেন সেই স্থানও পরিষ্কার রাখা দরকার। প্রতিদিন সাবান দিয়ে স্নান করে নিজেকে পরিষ্কার রাখা দরকার, কারণ মিলনের সময় শরীর থেকে দূর্গন্ধ বের হলে খুব অস্বস্তির ব্যাপার হতে পারে।

৬। প্রস্রাব করা ঃ মিলনের পর প্রস্রাব করলে ব্যাকটিরিয়া প্রস্রাবের সঙ্গে বেরিয়ে যায়। কিন্তু যদি নারীরা মিলনের আগে প্রস্রাব করেন, তাহলে ইউরিনারি ট্র্যাক্ট ইনফেকশন বা মূত্রনালীতে সংক্রমণ হতে পারে। এমনটাই জানিয়েছেন ইউরোলজিস্টরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here