রোগী ফেলে নার্সকে চুমু খাচ্ছেন ডাক্তার, তাও আবার ওটির মধ্যে। ভিডিও ভাইরাল হতেই শোরগোল পড়ে গেলো…

1
19965

একজন চিকিৎসক ভগবানের সমান প্রায়। মানুষের জীবন থাকে তার হাতে। সুচিকিৎসা একজন মানুষের জীবন বদলে দিতে পারে। আবার তার উলটো টা হলে জীবনের দ্বার বন্ধ হয়ে যেতে পারে। তাই আমরা একজন চিকিৎসকের ওপর অনেকটাই ভরসা করি। দিন দিন চিকিৎসকরা হয়ে উঠছেন ব্যাবসায়িক। সেই নিয়ে কাগজ ও টিভিতে লেখা লিখির শেষ নেই। এই পৃথিবীতে ঘটে চলেছে কত রকমের কাণ্ড।

আজকাল ইন্টারনেটের যুগে সেইসব ঘটনা চলে আসে আমাদের সামনে। চুমু খাওয়া নিয়ে এমনিই আমাদের দেশে রঙ্গ তামাশার শেষ নেই। যে জিনিসে বাধা নিষেধ বেশি থাকে তা নিয়েই তো সবচেয়ে বেশি আলোচনার সৃষ্টি হয়।

আমাদের দেশে প্রকাশ্যে চুমু খাওয়া নিষেধ। তাই বলে চিকিৎসক চুমু খাবেন নার্স কে? তাও আবার অপারেশন থিয়েটারের মধ্যে? ডাক্তার ও নার্স উভয়ের নীতি বোধের কথা ভেবে আশ্চর্য হয়ে যেতে হয়। আবেগকে নিয়ন্ত্রণ করার কথা তার কি ভাবতে পারলেন না?

মধ্যপ্রদেশের উজ্জয়ীনির এক চিকৎসক পরেছেন মহা বিপদে। তার অন্তরঙ্গ কিছু মুহূর্ত ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়াতে। দোষ তো তার কম কিছু নয়। উজ্জ্বয়ীনির জেলা হাসপাতালের এই শল্য চিকিৎসক এক মহিলাকে চুম্বন করছেন এমন একটি ভিডিও ক্লিপিংস ঘুরছে সোশ্যাল মিডিয়ায়।

হোয়াটস অ্যাপ গ্রুপে নার্স ও ডাক্তারের এই মজার ভিডিওটি খোরাক হয়েছে। জেলা শাসক শশাঙ্ক মিশ্র সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, ওই চিকিৎসককে এরকম আচরণের জন্য বরখাস্ত করা হয়েছে। ওই চিকিৎসককে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে।

যদিও বা এরকম অনভিপ্রেত আচরণের কোন কারণ হয় না। অন্যদিকে, জেলার প্রধান মেডিক্যাল অফিসার ডাক্তার মোহন মালব্য জানিয়েছেন ঘটনার অবশ্যই তদন্ত হবে। তদন্ত করবেন ডিভিশনাল কমিশনার। তবে মালব্য এখনও স্বীকার করেননি ওই ঘটনা ঘটেছে অপারেশন থিয়েটারের মধ্যেই।

পুলিসকেও এই নিয়ে এখনও কোন অভিযোগ করা হয়নি। মানুষের জীবন হাতে নিয়ে চিকিৎসকরা যদি এরকম বেপরোয়া হয়ে ওঠেন তবে তো জীবন সংকট ঘটতে পারে। ভিডিওটি সবার সামনে আসায় কিছু ভালো ঘটেছে। এই জগতের মানুষরা এই ধরনের আদর্শ ও নীতি হীন কাজ করার আগে দুবার ভাববেন।

1 COMMENT

  1. ওনার বৌ নে??? বৌ না থাকলে বেঁচে গেল, থাকলে তো পিঠের চামড়া থাকবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here