৬ জন ভারতীয় সেলিব্রিটির বাড়ি যা কোন স্বর্গের থেকে কম নয়, দাম জানলে চমকে যাবেন আপনি…

0
2156

একটি বাড়ি ইট, পাথর ও সিমেন্ট তৈরি হয়। কিন্তু সেটাকে বাড়ি বানায় সেখানে বসবাসকারী মানুষজন এবং তাদের স্বপ্ন। সাধারণ মানুষ হোক বা সেলিব্রিটি, সকলেই নিজের বাড়ি সুন্দর বানাতে চায়। সাধারণ মানুষ এই ক্ষেত্রে পিছিয়ে থাকলেও, সেলিব্রিটিদের জন্য এই কাজটি খুবই সামান্য ও সহজ। আজ আমরা এমনই কিছু সেলিব্রিটিদের কথা বলতে চলেছি যারা প্রচুর অর্থ ব্যয় করে নিজের স্বপ্নের বাড়ি বানিয়েছেন। তার একটি আভাস দেখে নিন।

এন্টিলিয়াঃ ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির বাড়ির নাম ‘এন্টিলিয়া’। এটি শুধু ভারত নয় বিশ্বের অন্যতম ব্যয়বহুল বাড়িগুলির মধ্যে একটি। চার লক্ষ বর্গফুট পর্যন্ত ছড়িয়ে রয়েছে এই বাড়ি, যা কোন প্রাসাদের চেয়ে কম নয়। বাড়িটি ২৭ তলা, যেখানে রয়েছে ৩ টি হেলিপ্যাড, ৯ টি লিফট, ১ টি স্পা, ১ টি মন্দির, ১ টি সিনেমা হল, ৩ টি সুইমিং পুল, সোনা দিয়ে নকশা করা কাচের ঝাড়বাতি। মুকেশ আম্বানি এটি সাজাতে প্রায় ১১,০০০ কোটি টাকা খরচ করেছেন।

হৃতিক রোশনের বাড়িঃ হৃতিক রোশনের একটি সুন্দর এপার্টমেন্ট আছে যা ৩,০০০ বর্গফুটের। তিনি এই ৪ বিএইচকে এপার্টমেন্টটি খুব চমৎকার ভাবে ডিজাইন করেছেন। এই এপার্টমেন্টটি সাধারণ অভিনেতাদের বাড়ির থেকে বেশ ভিন্ন। কাঠের উপাদান, রঙিন পাথর এবং বিভিন্ন পেইন্টিং দ্বারা এটিকে সাজানো হয়েছে।

কিংফিশার ভিলাঃ ‘কিংফিশার ভিলা’ গোয়ায় অবস্থিত। এটি একসময় বিজয় মলিয়া বানিয়েছিলেন, কিন্তু অতিরিক্ত ঋণের দায়ে তিনি এটি বিক্রি করে দেন, যা পরে অভিনেতা ও ব্যবসায়ী শচীন জোশী কিনে নেন। পৃথিবীর মধ্যে স্বর্গ হচ্ছে এই ‘কিংফিশার ভিলা’। ১২,৩৫০ বর্গ ফুটেরও বেশী ছড়িয়ে রয়েছে এই বিলাসবহুল বাংলোটি।

জলসাঃ অমিতাভ বচ্চনের রাজপ্রাসাদ ‘জালসা’ মুম্বাইতে ঘুরতে আসা পর্যটকদের জন্য একটি বিশেষ গন্তব্যস্থল। অমিতাভ প্রতি রবিবার বাংলোর বাইরে এসে ভক্তদের সাথে দেখা করেন। তার বাড়ির প্রসাধন থেকে পরিষ্কারভাবে বোঝা যায় তিনি খুবই সাধারণ। বাড়ির ভিতর খুব সুন্দরভাবে সাজানো, কিন্তু তাতেও সরলতা দেখা যায়।

মান্নাতঃ বলিউডের কিং খান বাস্তব জীবনেও রাজার মতন জীবন যাপন করেন। এর একটি উদাহরণ তার ‘মান্নাত’ বাংলো। এই বাংলোটি প্রায় ৬,০০০ বর্গফুটের, যার বর্তমান দাম ২,০০০ কোটি টাকা। এখানে জিম, বক্সিং রিং, অফিস, সুইমিং পুল এবং বিনোদন এলাকা রয়েছে। এটি রাজকীয় উপায়ে সাজানো হয়েছে।

জন আব্রাহামের পেন্টহাউসঃ জন মুম্বাইয়ের একটি সাগরমুখী পেন্টহাউস এপার্টমেন্টে বাস করেন। তিনি খুবই নমনীয়তার সাথে নিজের ঘরকে ডিজাইন করেছেন। জনের বাড়িতে কাঠের ব্যবহার সবচেয়ে বেশি করা হয়েছে। এই বিলাসবহুল বাড়ির বাথরুম থেকে শোবার ঘর, সবকিছুই উৎকৃষ্ট মানের।

আপনি যদি এই নিবন্ধটি পছন্দ করেন, তাহলে এটি আপনার প্রিয়জনের সাথেও শেয়ার করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here