২১ বছর পর বর্তমানে ‘বডার’ সিনেমার তারকাদের এইরকম দেখতে হয়েছে…

0
7806

১৯৯৭ সালে বলিউডের জনপ্রিয় পরিচালক প্রযোজক জে পি দত্তার ‘বডার’ সিনেমাটা রিলিজ হয়। এই সিনেমাটিতে সত্য ঘটনা ১৯৭১ সালের ভারত পাকিস্তানের মধ্যের পরিস্থিতিকে দেখানো হয়েছিল। গল্প অনুযায়ী রাজস্থানের রংগেবালা পোস্টে ১২০ জন ভারতীয় সৈন্য সারা রাত পাকিস্তানি সৈন্যদের সাথে লড়াই করে। সেই সময় সিনেমাটি করতে ১০ কোটি টাকা খরচ হয় এবং ৩৯.৫ কোটি টাকার কামাই করে।

সিনেমাটি রিলিজ হয়ে ২১ বছর হয়ে গেছে। আর তার অভিনেতা-অভিনেত্রীদের চেহারার অনেক পরিবর্তন ঘটেছে। আসুন দেখে নেওয়া যাক সেই সমস্ত অভিনেতা-অভিনেত্রীদের।

সানি দেওলঃ বডার রিলিজ হওয়ার পর সানির জনপ্রিয়তা চরমে পৌঁছে যায়। মেজর কুলদিপ সিংহের চরিত্রে তাকে দারুন মানিয়েছিল। এর পরেই সানি গদর নামের আরেকটি হিট সিনেমা করেন। এই দুটি সানির জীবনের শ্রেষ্ঠ সিনেমা।

সুনীল শেট্টিঃ বডার সিনেমাতে ভৈরব সিংহের চরিত্রে অভিনয় করেছিলেন সুনীল শেট্টি। এই সিরিয়াস চরিত্রটি করার পর তিনি কমেডি এবং একশন সিনেমাতে মন দেন।

জ্যাকি শ্রফঃ এয়ার কমান্ডারের ভূমিকায় জ্যাকি শ্রফ এই সিনেমায় অভিনয় করেছিলেন। তার চরিত্রটি বাকিদের থেকে বেশ আলাদা ছিল। তিনি শেষ পর্যন্ত ফাইটার প্লেন এনে যুদ্ধ জিতে দেন।

অক্ষয় খান্নাঃ অক্ষয় এই সিনেমাতে ধারামবীর নামে এক যুবকের চরিত্রে অভিনয় করেন। তারপর তাকে তাল এবং দিল চাতা হের মতন হিট সিনেমাতে দেখা যায়। আসন্ন সিনেমা ‘দ্যা অ্যাকসিডেন্ট অফ প্রাইম মিনিস্টার’ এ তাকে দেখা যাবে।

কুলভূষন খারবান্দাঃ কুলভূষন খারবান্দা বডার সিনেমাতে বাগিরাম নামক একজন রাধুনীর চরিত্রে অভিনয় করেছিলেন। তিনি এখনো পর্যন্ত সিনেমা করে চলেছেন। কিছুদিন আগেই তাকে ওয়েব সিরিজ ‘মির্জাপুর’ এ দেখা গেছে।

টাব্বুঃ এই সিনেমাটিতে সানি দেওলের স্ত্রীর ভূমিকায় টাব্বু অভিনয় করেছিলেন। তার চরিত্রটিকেও দর্শকেরা পছন্দ করেছিল। বর্তমানেও অনেক সিনেমাতে টাব্বু হিট দিয়ে যাচ্ছেন। শেষ সিনেমা আন্ধাধুন এ তাকে দেখা গেছে।

শর্বানি মুখার্জিঃ শর্বানি বডার সিনেমা দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন। সুনীল শেট্টির স্ত্রীর ভূমিকায় আমরা তাকে দেখতে পেয়েছিলাম। বর্তমানে শর্বানি সাউথের সিনেমায় অভিনয় করেন।

পূজা ভাটঃ এই সিনেমাতে এক গ্রামের মেয়ে কম্মোর চরিত্রে অভিনয় করেছিলেন পূজা। তারপর তিনি সিনেমা পরিচালনার কাজে মন দেন। তিনি জিস্ম ২ এবং পাপ এর মতন কিছু বোল্ড সিনেমা পরিচালনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here