‘বিগ বি’ যোগ দিলেন এই রাজনৈতিক দলে। দেশ জুড়ে উচ্ছাস, চাপ বাড়ল অন্দরমহলে…

0
1529

সক্রিয় রাজনীতিতে আসার আচমকা খবরে শুধু বিজেপি বা অন্য দলগুলি চমকেছেন তা নয়। অবাক হয়েছেন কংরেসের অনেক শীর্ষ নেতাও। এই সিদ্ধান্ত কিছুদিন আগে নেওয়া হলেও বেশ গোপনীয়তা বজায় রাখা হয়েছিল। বিশেষ সময়ে এই খবর ঘোষনা করার পরিকল্পনা ছিল, সেটাই হয়েছে। সব কথা যাতে ফাঁস না হয়ে যায় তার আশঙ্কায় কাকপক্ষীকেও টের পেতে দেওয়া হয়নি।

তবে এই খবর জানতেন এর আগেই আর একজন। তার পরামর্শেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। যার সঙ্গে পুরো পরিবারের অতীতে ভালো সম্পর্ক এবং বর্তমান সম্পর্কের তিক্ততার খবর প্রায় সকলেরই জানা। তিনি হলেন অমিতাভ বচ্চন, তার আশীর্বাদ নিয়েই রাজনীতিতে পা রাখলেন প্রিয়াঙ্কা।

প্রিয়াঙ্কা রাজনীতির জগতে পা রাখার আগে আশীর্বাদ নিয়েছিলেন ‘মামু’র। হ্যাঁ, অমিতাভ বচ্চনকে মামু বলেই ডাকেন প্রিয়াঙ্কা গান্ধী। আজ থেকে নয়, ছোটবেলা থেকেই তাকে মামু বলেই ডাকেন। গোপন সূত্রের খবর, রাজনীতিতে আসার আগে দিল্লিতে অমিতাভ বচ্চনের সঙ্গে বৈঠক করেন তারা।

এই বৈঠকের পরেই রাহুল নিজের মুখে বোনের রাজনীতিতে আসার খবর প্রকাশ করেন। প্রায় ১৮ বছর পর বচ্চন পরিবার ও গান্ধী পরিবারের এই সম্পর্ক পুনরায় শুরু হচ্ছে। ২০০০ সালে কিছু ব্যাক্তিগত কারনে গান্ধী পরিবার ও বচ্চন পরিবারের মধ্যে বিচ্ছেদ হয়।

এক সময় প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী ও অমিতাভ বচ্চন অন্তরঙ্গ বন্ধু ছিলেন। বন্ধুর মৃত্যুতে ভেঙ্গে পড়েছিলেন অমিতাভ। কিছুদিন আগে দিল্লীতে রাহুল, প্রিয়াঙ্কা ও সোনিয়ার সঙ্গে দেখা করেন অমিতাভ বচ্চন।

সম্প্রতি রাহুল, মনীশ তিওয়ারি ও আরো অন্যান্য কংগ্রেস নেতাদের টুইটারে ফলো করা শুরু করেছেন অমিতাভ। আরো জানা গেছে যে বর্তমান প্রশাসন ব্যবস্থা থেকে কিছুটা দূরত্ব বাড়িয়েছেন তিনি। এর সঙ্গে যোগ হয়েছে দিল্লীতে গোপনে আলচনার খবর।

এদিকে রাজনীতিতে পা রাখার সঙ্গে সঙ্গে বোনের কাঁধে কিছু গুরুত্বপূর্ন দায়িত্ব চাপিয়ে দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। আসন্ন লোকসভা নির্বাচনে দল পূর্ন শক্তিতে লড়াই করবে। যত বেশি সম্ভব আসন দখল করবে উত্তরপ্রদেশ থেকে।

তারা অবিশ্যই কিছু ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে এগিয়ে চলেছেন। জনসাধারনের কথা ভেবে তারা নিশ্চয়ই ভালো কাজই করবেন। সে বিষয়ে কোন সন্দেহ নেই। এবার এটাই দেখার যে তারা কি কি পদক্ষেপ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here