বাড়ির দেওয়ালের কোন দিকে ঠাকুরের ছবি রাখলে আর্থিক উন্নতি নিশ্চিত আসন্ন, বলছে জ্যোতিষ শাস্ত্র…

0
19060

অনেকেই বাড়িতে ঠাকুরের ছবি রাখার ক্ষেত্রে ঠিক ঠাক বাস্তু নিয়ম মানেন না। তাই এই কারনে যে গৃহস্থের কি কি কি ক্ষতি হয়ে যাচ্ছে তার ধারনা অনেকেরই নেই। শাস্ত্র মতে দেব দেবীদের ছবি বাড়ির যে কোন জায়গায় রাখা ঠিক নয়। যদি ভুল জায়গায় ছবি রাখা থাকে তাহলে মারাত্বক ক্ষতি হয়ে যেতে পারে বাড়ির।

যখন কারোর খারাপ সময় আসে তখন সবাই দোষ দেয় ভাগ্যকে আর ভগবানকে। তারা বলেন যে এত করে ভগবানের পূজো করেও তাদের খারাপ সময়ের মুখে পড়তে হল। কিন্তু তারা দেব দেবী প্রতিষ্ঠা করার আগে একবারও ভাবে না তারা ঠিক করছেন না ভুল।

তাই সঠিক নিয়ম মেনে তবেই ঠাকুর প্রতিষ্ঠা করুন। সুখ শান্তি এবং অফুরন্ত আনন্দের সন্ধান পেতে এই প্রবন্ধে চোখ রাখুন। জেনে নিন কোন ঠাকুরের ছবি বা মূর্তি বাড়ির কোন অংশে রাখা উচিৎ। মেনে চললে আপনার জীবন হয়ে উঠবে সুখময়।

১। কৃষ্ণের মূর্তি বা ছবি ঃ- মানা হয় যে স্বামী স্ত্রীর শোয়ার ঘরে যদি কৃষ্ণের ছবি রাখা হয় তাহলে তাদের মধ্যে সম্পর্কের উন্নতি ঘটে। যদি স্বামী স্ত্রীর মধ্যে কোন বিষয় নিয়ে সমস্যা চলে তাহলে তা মিটেও যায়।

স্বমী স্ত্রীর ঘরে যদি রাধা কৃষ্ণের ছবি রাখা যায় তাহলে তা খুব উপকার দেবে পরিবারের জন্য। কারন রাধা কৃষ্ণ হলেন প্রেমের প্রতীক। তাই এনাদের ছবি রাখলে স্বামী স্ত্রীর সুখ শান্তি বজায় থাকে। সেই সঙ্গে পারিবারিক সমস্ত অশান্তিও কমে যায়।

২। হনুমানজির ছবি ঃ- হিন্দু শাস্ত্র মতে বাড়িতে হনুমানজির ছবি রাখলে পসেটিভ শক্তির প্রভাব পড়ে। বাড়িতে কোন নেগেটিভ শক্তি জায়গা করতে পারেনা। প্রতিদিন আপনার ভাগ্য খুব ভালো থাকবে। আর এমন হলে আপনি খুব সহজেই সব কাজে সফল হবেন। কিন্তু এখানে একটি ভয়ের বিষয়ও আছে।

ঠিক ঠাক বিষয় না মেনে যদি এই ভগবানের ছবি রাখা হয় তাহলে ভালোর জায়গায় খারাপ টাই ঘটবে। হনুমানজির ছবি সব সময় দক্ষিণ দিকে মুখ করে ঝোলানো উচিত। তাহলে আপনার জীবন বদলে যেতে সময় লাগবেনা। আপনার মন থেকে কেটে যাবে সব ভয়।

৩। রামায়ণ ও মহাভারতের ছবি ঃ- বাস্তু বলে রামায়ণ ও মহাভারতের কোন যুদ্ধের ছবি বাড়ির ভিতরে রাখা যাবেনা। কারন এই যুদ্ধের ছবি বাড়ির ভিতরে রাখলে বাড়িতে নেগেটিভ শক্তির প্রভাব বেশি পড়ে। আর বাড়িতে খারাপ ঘটনা ঘটার আশঙ্কা বেড়ে যায়।

৪। মা দূর্গার ছবি ঃ- মা দূর্গার ছবি বাড়ির যে কোন জায়গায় ঝোলানো যায়। কিন্তু যে কোন ছবি টাঙালে হবেনা। সেখানে খেয়াল রাখতে যে মাইয়ের বাহন সিংহের মুখ যেন খোলা না থাকে। কারণ শাস্ত্র মতে এমন ছবি বাড়িতে আনলে কিছু না কিছু খারাপ হওয়ার আশঙ্কা যায় বেড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here