LIC-র কন্যাদান পলিসি- মাত্র ১২১ টাকা দিয়ে শুরু করুন প্রিমিয়াম, মেয়ের বিয়ের সময় পাবেন ২৭ লক্ষ…

0
31018

সে ছেলে হোক বা মেয়ে, সকল বাবা মা-ই চায় তদের সন্তানের ভবিষ্যৎ হোক সুরক্ষিত। তাই টাকা সেভিংস সকলেই করে, কমবেশি সকলেই টাকা জমায়। সেটা ব্যাঙ্কে হোক বা পোস্ট অফিস অথবা LIC-র মাধ্যমে। এখন অনেকেই বিশ্বাস করেন LIC তে। তাই সেখানে টাকা রাখতে কেউ দ্বিধা বোধ করেনা। আমরা সকলেই জানি LIC-র নানা রকমের পলিসি আছে।

ছেলে হলে তার পড়াশোনার খরচার জন্য চিন্তা থাকে তাদের অবিভাবকের। আর মেয়ে হলে তার বিয়ের জন্য টাকা জমাতে লাগে তার বাবা মা কে। মেয়ের বিয়ে দেওয়ার কথা ভেবে সব বাবা মা খুব চিন্তায় থাকে। যদি আগে থেকে কোন ব্যবস্থা না করে রখা হয় তাহলে দেখা যায় বিয়ের সময় তাদের টাকা ধার করতে হচ্ছে।

তাই এখন মেয়েদের কথা ভেবে দারুন একটি পলিসি নিয়ে এসেছে LIC। এই পলিসি করলে বিয়ের সময় অনেক সুবিধা হবে মেয়ের পরিবারের, এই দাবি করছে সংস্থা। এই পলিসির নাম কন্যাদান যোজনা। এই যোজনায় প্রতিদিনের ১২১ টাকার হিসাবে মাসে ৩৬০০ টাকা দিলে আপনিও এই পলিসি করতে পারবেন।

এই প্ল্যান এর থেকে বেশি বা কম টাকায়ও করা যেতে পারে। এই প্ল্যানের আসল নাম কন্যাদান নয়। যারা LIC এজেন্ট তারা পলিসি বিক্রি করার জন্য এই নাম বলে থাকেন। এই পলিসির নিয়ম অনুযায়ী ১২১ টাকার হিসাবে টাকা জমালে আপনি ২৫ বছর পর পাবেন ২৭ লক্ষ টাকা।

এই পলিসির আর একটি নিয়ম হল, যিনি পলিসি করবেন তার যদি পলিসি শেষ হওয়ার আগেই মৃত্যু হয় তাহলে তার পরিবারকে টাকা দিতে হবেনা। সেই প্রিমিয়াম আর দিতে তো হবেই না, আর তার পরিবারের কাছে পৌঁছে যাবে প্রতি বছর ১ লক্ষ টাকা।

পলিসির নিয়ম অনুযায়ী তার নমিনি ২৫ বছর পর পেয়ে যাবে ২৭ লক্ষ টাকা। এই প্রিমিয়াম হোল্ডারের বয়স হতে হবে কম করে ৩০ বছর এবং মেয়ের বয়স হতে হবে ১ বছর। আপনি এই প্রিমিয়াম অনলাইনের মাধ্যমেও দিতে পারেন।

২৫ বছরের জন্য এই প্ল্যানে আপনাকে প্রিমিয়াম দিতে হবে ২২ বছর। বাকি তিন বছর আপনাকে কোন প্রিমিয়াম দিতে হবেনা। আর আপনার প্ল্যানের বয়স যখন হবে ২৫ বছর তখন আপনি পেয়ে যাবেন ২৭ লক্ষ টাকা।

তাই আপনি যদি আপনার মেয়ের জন্মের ১ বছরের মধ্যে এই প্ল্যান করেন তাহলে আপনাকে আর মেয়ের বিয়ের জন্য কিছু ভাবতে হবেনা। সব দায়িত্ব LIC নিয়ে নেবে। তাই দেরই না করে আজই একটু ভাবুন আর নিজের পরিবারের ভবিষ্যৎ জীবন সুরক্ষিত করতে LIC তে বিনিয়োগ করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here