বিয়ার আপনার যৌ-ন ক্ষমতা অনেকগুন বাড়িয়ে দিতে সক্ষম… জেনে নিন কিভাবে…

0
10814

আমাদের জীবনে অ্যালকোহলকে একটি মারাত্বক ক্ষতিকারক পানীয় হিসাবে ধরা হয়। অ্যালকোহলের কারণে মানুষের কিডনি, লিভার সব ক্ষতিগ্রস্থ হয়। অতিরিক্ত অ্যালকোহল সেবনের কারণে মৃত্যু পর্যন্ত হতে পারে। বাজার চলতি বিভিন্ন রকম মদে অতিরক্ত পরিমাণে অ্যালকোহল থাকায় শরীরে নানা রকম ক্ষতি হয়। এই মদ পান করে নেশাগ্রস্থ হয়ে পড়ে যুবসমাজ, যা একদমই কাম্য নয়।

কিন্তু বিয়ার মদের মধ্যে পড়েনা। এতে অ্যালকোহলের মাত্রা খুবই কম থাকে সুতরাং এতে কোন ঝুঁকি থাকেনা। বরং বিয়ার খাওয়ার নানান উপকারিতা আছে। ছেলে বা মেয়ে সবার জন্যই উপকারী বিয়ার। আসুন জেনে নেওয়া যাক উপকার গুলি সম্বন্ধে ঃ

১। বিয়ার খেলে আপনার যৌ-ন ক্ষমতা বৃদ্ধি পাবে। আপনি আপনার সঙ্গীকে অনেকটাই যৌ-ন পরিতৃপ্তি দিয়ে তাকে সন্তুষ্ট করতে পারবেন। আপনার যৌ-ন জীবন হবে সুখকর।

২। বিয়ার আমাদের শরীরে প্রবেশ করে রক্তে হিমোগ্লোবিনের মাত্রা বাড়িয়ে তোলে। ফলে শরীরে অক্সিজেনের মাত্রা বেড়ে যায়। শরীর থাকে সুস্থ ও সবল।

৩। বিয়ার পান করলে আমাদের চুল মজবুত হয়, চুল পড়া কমে। আবার চুলে বিয়ার মাখাও খুব উপকারী। বিয়ার মাখলে চুল উজ্জ্বল হয়। তাই অনেকে বিয়ার শ্যাম্পু ব্যাবহার করে থাকে চুলের জন্য।

৪। বিয়ার পান করলে শরীর অনেক সতেজ থাকে, এনার্জি পাওয়া যায়। ফলে কাজ করার ইচ্ছা ও ক্ষমতা দুটোই বৃদ্ধি পায়। আপনার মন মেজাজ থাকবে ফুরফুরে।

৫। চুলের সাথে সাথে ত্বকের জন্যেও উপকারী হল বিয়ার। নিয়মিত বিয়ার খেলে পেটের নানা সমস্যা দূর হয়। স্বাভাবিকভাবেই পেট পরিষ্কার থাকলে ত্বক পরিষ্কার থাকবে। ত্বকে থাকা ব্রণ দূর হয় এবং ত্বক মসৃণ হয়। রূপচর্চার জন্য অনেক ক্ষেত্রে ব্যবহার করা হয় বিয়ার।

৬। এখন ব্যাস্ততার যুগে সারাদিনের পর সবাই কাজ করে ক্লান্ত। দিনের শেষে এক গ্লাস করে প্রতিদিন বিয়ার খান। দেখবেন আপনার সারাদিনের ক্লান্তি দূর হয়ে যাবে। রাতে ভালো ঘুম আসবে, আর সকাল শুরু হবে এক নতুন উদ্যমের সাথে।

তবে অতিরিক্ত কোন কিছুই ভালো নয়। প্রতিদিন এক গ্লাস করে বিয়ার শরীরের উপকার করলেও মাত্রাতিরিক্ত এই পানীয়ের সেবন ডেকে আনতে পারে বিপদ। বিয়ার অতিরিক্ত পরিমাণে শরীরে প্রবেশ করলে মদের মতোই নেশা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here