প্রতিদিনের এই ৬টি কাজ আমাদের প্রতিনিয়ত ঠেলে দিচ্ছে মৃত্যুর দিকে, ভুলেও করবেন না…

0
37260

প্রতিদিন আমরা এমন কিছু কাজ করি যার মধ্যে কিছু ঠিক আবার কিছু ভুল। তারই মধ্যে কিছু কাজ রয়েছে যা আমাদের প্রতিনয়ত ঠেলে দিচ্ছে মৃত্যুর দিকে। বিশ্বায়নের এই যুগে নানান রকম জিনিস আমারা ক্রয় করছি, যা আমাদের শরীরের পক্ষে মোটেও ভালো নয়। আসুন তাহলে জেনে নি সেই জিনিস গুলি কি কি আর তা এক্ষুনি বর্জন করুন…

১। আমরা বর্তমানে সকলেই প্লাস্টিকের পাত্রে খাবার খাই ও প্লাস্টিকের পাত্রে খাবার রাখি। কিন্তু এটা যে আমাদের শরীরের কি ক্ষতি করে তা আমাদের কোন ধারনা নেই। বিশেষজ্ঞরা বলেন কোন প্লাস্টিকের পাত্রে ৫ ঘন্টার বেশি খাবার রাখলে তা আর খাওয়া উচিত নয়। কারন প্লাস্টিক থেকে বিষক্রিয়া ছড়িয়ে পড়ে।

২। এখন অনেকেই ক্রক্স জুতো পড়েন। এই জুতোর এখন বিশাল চল। কিন্তু এই জুতো পড়া একদম উচিত নয়। এই জুতো পড়লে পায়ের নানা রকম রোগ হতে পারে।

৩। সুন্দর দেখাবার জন্য মেয়েরা চোখে মাসকারা ব্যবহার করেন। মেয়েদের কাছে এটা খুব পছন্দের জিনিস। কিন্তু এটা থেকেই হতে পারে চোখের নানা রকম রোগ। কারন মাসকারায় থাকে নানা রকম ফাঙ্গাস ব্যাক্টেরিয়া। তাই এখন থেকে সব মেয়েরা মাসকারা ব্যবহার বন্ধ করুন। এর ফলে আপনি একটা সুস্থ জীবন কাটাতে পারবেন।

৪। হাতল বিহীন কড়াই আমাদের প্রতিদিনের জীবনে একটি প্রয়োজনীয় রান্নার সরঞ্জাম। অনেকেই হাতল ছাড়া কড়াইতে রান্না করেন। যখন আগুনের তাপ বেড়ে ২৩০ ডিগ্রী সেলসিয়াসের বেশি হয় তখন কিছু ক্ষতিকর উপাদান করাইয়ের উপর ভেসে ওঠে। গবেষকরা বলেন সেখানে কিছু বিষযুক্ত উপাদান থাকে যা খাবারের মধ্যে মিশে যায়। আর যা খাবার ফলে ক্যান্সারের মত রোগ হতে পারে।

৫। টিভিতে নানা রকম ব্যাকটেরিয়া নাশক সাবানের বিজ্ঞাপন আমরা দেখি। আর সেই দেখে আমরা ব্যাকটেরিয়া নাশক সাবান কিনে আনি। কিন্তু সেগুলো কোন ব্যাকটেরিয়া নাশক নয়। শুধুমাত্র টাকা বেশি নেওয়ার ধান্দা। কারন গবেষকরা বলেন হাতে কোন ব্যাকটেরিয়া থাকলে তা সাধারণ সাবানে চলে যায়। কিন্তু ব্যাকটেরিয়া নাশক সাবান ব্যবহার করলে তার থেকে হতে পারে হরমনাল ভারসাম্যহীনতা।

৬। টয়লেট ঠিকভাবে ব্যবহার না করলে হতে পারে শরীরে নানা রকম সমস্যা। টয়লেটে আসল বসার নিয়ম হল ৯০ ডিগ্রী অ্যাঙ্গেল এ। নাহলে পেট ঠিক মত পরিষ্কার হয়না। আর শরীর অসুস্থ হয়ে পড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here