বিয়ের পর মেয়েরা মোটা হয়ে যায় কেন ? আসল কারনটা জানলে আপনি অবাক হবেন…

0
2206

অনেকে মনে করেন এটা হয়তো শুধু এই দেশেই হয়। কিন্তু তা একদমই নয়, গোটা পৃথিবী জুড়ে দেখা যায় এই ঘটনা। বিভিন্ন কারণে মেয়েরা বিয়ের পরে মোটা হয়ে যায়।

এর পেছনে একটা কারণ বলা যায় বিয়ের আগে মেয়েদের মনে কিছু দুশ্চিন্তা কাজ করে। বিয়ে ঠিকঠাক হবে কিনা, কেমন হবে নতুন জীবন, সবকিছু ঠিকমতো হবে কিনা এসব নিয়ে। বিয়ের পর আর এই সমস্ত মানশিক থাকে না। তাই রিল্যাক্সড হয়ে অনিয়ন্ত্রিত খাদ্যাভ্যাস গড়ে ওঠে।

তাছাড়া হানিমুন, প্রচুর দাওয়াত, বিভিন্ন জায়গায় খেতে যাওয়া এসব চলতেই থাকে। আর অনেকের মধ্যেই এমন একটা ধারণা কাজ করে যে বিয়ে হয়ে গেলে আর আকর্ষণীয় থাকার দরকার নেই। বিয়ের পর ঘুম এবং খাওয়ার সময় উল্টোপাল্টা হয়ে যায় যেটা মেটাবলিজমকে ক্ষতিগ্রস্ত করে। তাই মেদ জমতে শুরু করে।

বিয়ের পরে নানারকম দায়িত্ব ও মানিয়ে নেওয়ার ব্যাপার থাকে। সেগুলো মোকাবিলা করতে গিয়ে অনেকে অনেক চাপবোধ করে যা বিয়ের আগে একেবারেই থাকে না। এছাড়া শারীরিক সম্পর্কের কারণে ২টি মেয়েলি হরমোন বাড়ে বলে বিশেষজ্ঞরা বলেন। ফলে মেদ জমে শরীরে।

অনেকে মনে করেন যে সংসারের কাজ করলেই আর ব্যামের দরকার নেই। আর এই ধারনাই তাদের মোটা  হওয়ার এক অন্য কারন। আলাদা করে ব্যায়াম না করলে ফিগার সুন্দর রাখা কঠিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here