ভারতের সবচেয়ে বড় ১০টি বে’শ্যালয়, ৬ নাম্বারটির কথা জানলে আপনি চমকে যাবেন…

0
5270

পতি’তাবৃত্তি সারা বিশ্বের একটি খুব পুরনো পেশা। এটি একটি খারাপ পেশা। এই পেশায় কেউ সখে আসেনা। অনেককে এই পেশায় জোড় করে আনা হয়, আবার কাউকে আসতে হয় পেটের দায়ে। সমাজের কিছু শ্রেণির পুরুষ মানুষ যায় তাদের কাছে নিজেদের শারীরিক খিদে মেটাতে। আজ এই প্রতিবেদনে আমরা বিশ্বের সবচেয়ে বড় ১০ টি পতি’তালয় সম্পর্কে আলোচনা করতে চলেছি।

১। মীরাগঞ্জ, এলাহাবাদ ঃ- উত্তরপ্রদেশের এলাহাবাদে রয়েছে একটি পতি’তালয়, এই এলাকার নাম মীরাগঞ্জ। যৌ-ণ আনন্দ দেওয়ার জন্য এখানে রয়েছে অত্যন্ত সুন্দরী নারী। তাদের মধ্যে প্রায় সকলকেই জোড় করে এই কাজে ব্যবহার করা হয়। এই জায়গা পতি’তাবৃত্তি ও অবৈধ নারী পাচার করার জন্য কুখ্যাত। এখানে বাংলাদেশ, পশ্চিমবঙ্গ, বিহার, ঝারখন্ড, নেপাল, ভূটান থেকে মেয়েদের আনা হয়।

২। চতুর্ভুজস্থান, মুজফফরপুর ঃ- এটি একটি মুঘল আমলের পতি’তালয়। এখানে প্রায় ২৫০০ জন পতি’তা রয়েছে। এখানে একজন ম্যাডাম বা মাসি রয়েছেন যিনি সমস্ত পতি’তালয়ের কর্ত্রী। তিনিই সবকিছু পরিচালনা করেন।

৩। শিবদাসপুর, বারানসী ঃ- বারানসী স্টেশন থেকে মাত্র দশ মিনিটের হাটা পথ। এটি বেশ জনবসতিপূর্ন এলাকা। এটিও মুঘোল আমলের নিষিদ্ধ এলাকা। এখানে কোন বড় পতি’তালয় নেই, ছোট বড় অনেক ঘর আছে সেখানে পতি’তাবৃত্তি চলে।

৪। ইটওইয়ারি, নাগপুর ঃ- গঙ্গা ও যমুনার সংযোগস্থলে এটি অবস্থিত। এখানে অনেক কম বয়সি মেয়ে এই কাজ করে। শুধু পতি’তাবৃত্তিই নয়, এখানে আরো অনেক খারাপ কাজও চলে।

৫। বুধওয়ার পেঠ, পুনে ঃ- এখানে পাঁচ হজারেরও বেশি যৌ-ণকর্মী রয়েছে। এই অঞ্চলে একটি নয় অনেক পতি’তালয় আছে। এখানে অনেকে যান এই জায়গার আকর্ষনে। তাছাড়াও এখানে ইলেকট্রনিক দ্রব্যের বাজার ও অনেক বইয়ের দোকানও আছে।

৬। কামাথিপুরা, মুম্বাই ঃ- কামাথিপুরা এখন তার নামের জন্য খুব একটা বিখ্যাত নয়। এখানকার প্রধান আকর্ষন এখানকার পতি’তালয় গুলি। এই জায়গাকে মুম্বাইয়ের রেড স্ট্রিট বলা হয়। এই এলাকায় অপরাধের পরিমান দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে।

৭। জি বি রোড, দিল্লী ঃ- এই জায়গাটি দিল্লীর খুব জনবহুল এলাকা। এখানে রাস্তার দুপাশে অনেক বড় উঁচু উঁচু বিল্ডিং দেখা যায়। যার নীচের অংশে দোকান এবং উপরের সমগ্র অংশে চলে পতি’তাবৃত্তির কাজ। এখানে দেশের বিভিন্ন জায়গা থেকে মেয়ে এনে বেচা কেনা করা হয়।

৮। মুভাত্তুপুলা, কেরালা ঃ- এটি দেশের একটি আধুনিক পতি’তালয়। এখানে আসার জন্য কাস্টমারদের অনলাইন মেয়ে বুকিং করতে হয়। তাছাড়া ফোনের মাধ্যমেও বুকিং করা হয়। এখানে পতি’তারা সব কেরলের মেয়ে।

৯। রেড লাইট জেলা, জম্মু ঃ- জম্মু বিখ্যাত সেখানকার প্রাকৃতিক সৌন্দর্যের জন্য। কিন্তু এখানে অনেক সুন্দরী মেয়েরাও আছে, সেখানে তারা যৌ-ণকর্ম করে। কিন্তু তাদের জোড় করে কাজ করানো হয়।

১০। সোনা-গাছি কোলকাতা ঃ- সবশেষে বলা যাক এশিয়ার সবচেয়ে বড় পতি’তালয়ের কথা। সোনা-গাছি নামের এই পতি’তালয় বানায় ব্রিটিশরা, যাদের স্ত্রীরা ইংল্যান্ডে থাকতেন। বর্তমানে এখনে প্রায় ১১ হাজার যৌ-ণকর্মী কাজ করে। এই এলাকায় অনেক ছোট বড় বিল্ডিং আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here