১০ টি বিখ্যাত বলিউড সিনেমার শুটিঙের জায়গা যেখানে আপনি অবশ্যই একবার যেতে চাইবেন…

0
5257

বেড়ানো মানেই বেঁচে থাকা। বেড়ানোর সাথে সাথে নতুন নতুন মানুষের সাথে আলাপ হয়, নতুন জিনিসের অভিজ্ঞতা হয়। বিভিন্ন কঠিন পরিস্থিতিতে বেঁচে থাকা বেশিরভাগ পর্যটককে তৃপ্তি দেয়। বলিউডে প্রায়ই আমরা বিশ্বের বিভিন্ন নতুন নতুন জায়গা দেখতে পাই, যেখানে বেড়াতে যাওয়া অনেক মানুষের কাছে স্বপ্ন। আজ আমরা আপনাদের জন্য এমনই ১০ টি জায়গা নিয়ে এসেছি যেখানে অনেক বিখ্যাত চলচ্চিত্রের শুটিং হয়েছে।

রাম নগর – শোলেঃ রাম নগর গ্রামটি সত্যি রয়েছে, এটি কর্ণাটকে অবস্থিত। কর্ণাটকের রাম নগরে শোলে সিনেমার বহু গুরুত্বপূর্ণ দৃশ্যের শুটিং হয়েছিল।

প্যাঙগং লেক – ৩ ইডিওটসঃ ৩ ইডিওটস সিনেমার ক্লাইম্যাক্সের শুটিং এই লেকের পাশে হয়েছিল যা লেহ লাদাখের কাছে অবস্থিত। এই জায়গার অপরূপ সুন্দর দৃশ্য সকলকে পাগোল করে দেয়।

হিরিম্বা দেবী মন্দির – ইয়ে জওয়ানি হে দিওয়ানিঃ চারিদিকে সবুজ গাছে ভর্তি এই মন্দিরটি মানালিতে অবস্থিত। এটি মানালির উল্লেখ্য স্থানগুলির মধ্যে একটি। ইয়ে জওয়ানি হে দিওয়ানি সিনেমার সেই দৃশ্যটি মনে আছে যেখানে দীপিকা ও রনবির মন্দিরের সামনে বিয়ে নিয়ে জোড় তর্ক করছিল ? সেটি এই মন্দিরটিই ছিল।

দুধসাগর জলপ্রপাত – চেন্নাই এক্সপ্রেসঃ দুধসাগর জলপ্রপাতের ওপর যে রেললাইন গেছে তার ওপর চেন্নাই এক্সপ্রেসের একটি বিখ্যাত সিনের শুটিং করা হয়েছিল। সেই সিনগুলি বেশিরভাগই ড্রোন দিয়ে করা হয়েছিল।

চাপোড়া দুর্গ – দিল চাহাতা হেঃ এই দুর্গের দৃশ্য অপরূপ সুন্দর, এই জায়গাটি গোয়ার বারদেজে অবস্থিত। দিল চাহাতা হে সিনেমার একটি দৃশ্যে তিন বন্ধু সেখানে বেড়াতে গিয়েছিল।

কচ্ছের রণ – আর…রাজকুমারঃ ‘সাড়ি কে ফল সা’ গানের দৃশ্যগুলি খুবই সুন্দর। এই গানের শুটিং হয়েছিল কচ্ছের রণে।

রোটাং পাশ – জাব উই মেটঃ জাব উই মেট সিনেমার গান ‘ইয়ে ইশক হে’র শুটিং এই রোটাং পাশে হয়েছিল। এই জায়গাটি বহু মানুষের খুব প্রিয়। শহরের ব্যস্ত জীবন থেকে কিছু দিনের মুক্তি পেতে চাইলে এই জায়গাটি আপনার জন্য সেরা গন্তব্যস্থল হতে পারে। অবশ্যই একটু ঠাণ্ডা লাগবে।

মুন্নার চা বাগান – চেন্নাই এক্সপ্রেসঃ মুন্নারের এই জায়গাটি এতটাই সুন্দর যে চেন্নাই এক্সপ্রেসের প্রোডাকশান টিমের লোকেরা তা শুটিং দৃশ্যে তুলে ধরা থেকে নিজেদেরকে থামাতে পারেনি।

ছোমু প্যালেস – বোল বচ্চনঃ এই বিখ্যাত প্যালেসটি জয়পুরে অবস্থিত। বোল বচ্চন এবং ভুলাইয়ারও শুটিং এখানে হয়েছিল।

অথিরাপিল্লি জলপ্রপাত – রাবণঃ অথিরাপিল্লি জলপ্রপাত কেরেলার এক বিখ্যাত জলপ্রপাত। রাবণ সিনেমার কিছু দৃশ্যর শুটিং এইখানে হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here